লালমনিরহাটে শেষ হলো এসএমই মেলা

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে প্রথমবারের মতো অনুষ্ঠিত এসএমই পণ্য মেলায় ১৮ লাখ টাকার পণ্য বিক্রি হয়েছে এবং ২০ লাখ টাকার ক্রয়াদেশ পেয়েছে মেলায় অংশ নেওয়া ৩৬টি ক্ষুদ্র উদ্যোক্তা প্রতিষ্ঠান।
এসএমই ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের আয়োজনে লালমনিরহাট কলেক্টরেট মাঠে অনুষ্ঠিত আট দিনব্যাপী অনুষ্ঠিত এসএমই পণ্য মেলা কর্তৃপক্ষের আয়োজিত গতকাল শনিবার সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে বক্তারা এসব তথ্য জানান।
অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রথমবারের মতো আয়োজিত এই মেলায় বেশ সাড়া পাওয়া গেছে। এখন থেকে প্রতিবছর এই মেলার আয়োজন করা হবে। মাঝারি ও ক্ষুদ্র শিল্পদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বিশাল মার্কেট সৃষ্টি করা হবে। ক্রেতা বৃদ্ধির পাশাপাশি কর্মসংস্থানও সৃষ্টি করা সম্ভব হবে।
সুতরাং এই মেলার মাধ্যমে আমরা ক্ষুদ্র উদ্যোক্তাদের পেয়েছি। এখন তাদের শক্তিশালী করাই হবে আমাদের সবার চ্যালেঞ্জ। মেলায় আগত দর্শনার্থী এবং ক্রেতা সমাগমে আয়োজকদের আশার আলো দেখিয়েছে বলে বক্তারা সমাপনী অনুষ্ঠানে তাদের বক্তব্যে দাবি করেছেন।
এসএমই মেলার সমাপনী দিনে পাঁচজনকে ক্ষুদ্র উদ্যোক্তাকে ক্রেষ্ট ও পুরস্কার দেওয়া হয়।
এসব প্রতিষ্ঠান হলো, লালমনিরহাটের কালীবাড়ী এলাকার শৈলিকা থ্রি পিস গ্যালারি (প্রথম), আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ী এলাকার নীলমাধব হ্যান্ডিক্রাফট (তৃতীয়), রংপুরের স্বপ্ন ক্রাফট (তৃতীয়), রংপুরের নিশবেত শতরঞ্জি পাড়ার হাবিবা হ্যান্ডি ক্রাফট (চতুর্থ) ও লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের পশ্চিম আমবাড়ী এলাকার বিত্তহীন মহিলা উন্নয়ন সংস্থা।
লালমনিরহাট অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (ইন সার্ভিস-প্রশিক্ষণ ও সদর) শহীদ সোহরাওয়ার্দী, লালমনিরহাট চেম্বার অব কমাস অ্যান্ড ইন্ডাট্রিজের সভাপতি সিরাজুল হক, এসএমই ফাউন্ডেশন ঢাকা’র সহকারী ব্যবস্থাপক রেজাউল করিম রেজা, বিশিষ্ট নারী উন্নয়নকর্মী ও কবি ফেরদৌসী রহমান বিউটি এবং ক্যাপ্টেন আজিজুল হক (অব.) বীরপ্রতীক প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.