লালমনিরহাটে নৌকার পক্ষে কাজ না করায় উপজেলা অফিস সহকারীর ওপর হামলা

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে আওয়ামী লীগের সময়ে চাকরি পেয়েও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামানের নৌকার পক্ষে কাজ না করায় উপজেলা পরিষদের অফিস সহকারীর ওপর হামলার অভিযোগ উঠেছে শ্রমিক লীগ নেতার বিরুদ্ধে।
শুক্রবার (২৯ ডিসেম্বর) এই ঘটনার বিচার চেয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী উপজেলা পরিষদের অফিস সহকারী শরিফুল ইসলাম (৩৫)।
শরিফুল কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের সুন্দ্রাহবি গ্রামের মৃত মনজার আলীর ছেলে। তিনি কালীগঞ্জ উপজেলা পরিষদের অফিস সহকারী পদে কর্মরত।
এর আগে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) বিকেলে নির্বাচন কমিশনের দায়িত্ব পালন কালে তুষভান্ডার বাজারে তার ওপর হামলা চালায় নৌকার সমর্থকরা।
অভিযোগ সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরকারি কর্মকর্তা কর্মচারীরা নির্বাচন কমিশনের অধীনে দায়িত্ব পালন করছেন। দায়িত্বের অংশ হিসেবে পুলিশ অফিসারদের প্রশিক্ষণ সংক্রান্ত চিঠি নিয়ে বৃহস্পতিবার বিকেলে অফিস থেকে বের হন কালীগঞ্জ উপজেলা পরিষদের অফিস সহকারী শরিফুল ইসলাম।
তুষভান্ডার বাজারে পৌঁছলে শ্রমিক লীগ নেতা আজিজুল ও ফজলুলসহ চার থেকে পাঁচ জন তার পথরোধ করে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের নৌকা প্রতীকের পক্ষে কাজ করতে বলেন। সরকারি চাকরি করায় নির্বাচনের প্রচারণা করা যাবে না জানালে তার ওপর ক্ষিপ্ত হয়ে বলেন, ‘আওয়ামী লীগ চাকরি দিয়েছে সেই আওয়ামী লীগের নৌকার কাজ করবি না’ বলে অকথ্য ভাষায় গালমন্দ করেন। এক পর্যায়ে লাঠি দিয়ে শরিফুলের মাথায় আঘাত করেন তারা। পরে স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
অভিযুক্তরা হলেন, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম (৪৫), একই এলাকার কাশিরাম গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে ফজলুল হক (৪৫) ও অজ্ঞাতনামা ৪/৫ জন। এরা সবাই নৌকার প্রার্থী সমাজকল্যাণমন্ত্রীর সমর্থক।
এ ঘটনায় আহত শরিফুল ইসলাম সহকারী রিটার্নিং কর্মকর্তা কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমামের কাছে লিখিত অভিযোগ করেন।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও লালমনিরহাট-২ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা জহির ইমাম বলেন, অভিযোগটি তদন্ত করে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশনা দেয়া হয়েছে।
উল্লেখ্য, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লালমনিরহাট-২ (আদিতমারী কালীগঞ্জ) আসনে নৌকা প্রতীকে নির্বাচন করছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। জেলা আওয়ামী লীগেরসহ সভাপতি সিরাজুল হক স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীকে এবং ট্রাক প্রতীকে নির্বাচন করছেন স্বতন্ত্র প্রার্থী মমতাজ আলী।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.