লালমনিরহাটে টেলিভিশন সাংবাদিকদের ৩ দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন

লালমনিরহাট প্রতিনিধি: তথ্য মন্ত্রণালয়ের জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এর আয়োজনে আজ ১৩ জুন লালমনিরহাট সার্কিট হাউস সভাকক্ষে  শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) প্রকল্পের আওতায় ‘ওয়ার্কশপ অন ফ্যাক্টস ফর লাইভ উইথ ফিল্ড প্রাকটিস’ বিষয়ে তিনদিনব্যাপি টেলিভিশন সাংবাদিকদের প্রশিক্ষন শুরু হয়েছে।

প্রশিক্ষনের উদ্ভোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। সভাপতিত্ব করেন ইনষ্টিটিউটের (পরিচালক প্রশিক্ষন) নজরুল ইসলাম। এসময় আরো বক্তব্য রাখেন পরিচালক (প্রশাসন) মনজুরুল আলম, সিভিল সার্জন ডাঃ কাশেম আলী।

অনুষ্ঠান সঞ্চালন করেন জেলা তথ্য অফিসার আতিকুর রহমান শাহ। এ সময় কর্মশালা সমন্বয়কারী জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে সহকারী পরিচালক (ক্যামেরা) মাসুদ মনোয়ার ভূঁইয়া ওয়ার্কশপ বিষয়ে অংশগ্রহণকারীদের ধারণা প্রদান করেন।

এই ওয়ার্কশপে লালমনিরহাট জেলার বিভিন্ন  টেলিভিশনে কর্মরত ২৬ জন সাংবাদিক ও ২ জন তথ্য অফিসার অংশগ্রহণ করেছেন। প্রথম দিনে নিউজ রিপোটিং এ ক্যামেরা এবং মাইক্রোফোনের ব্যবহার বিষয়ে আলোচনা করেন সহকারী পরিচালক (ক্যামেরা)।

সিভিল সার্জন ডাঃ কাশেম আলী শিশু ও মা স্বাস্থ্য নিয়ে তথ্যমূলক বক্তব্য উপস্থাপন করেন। অংশগ্রহণকারীরা ফিল্ড পরিদর্শন পূর্বক হাতে কলমে মা ও শিশু বিষয়ে রিপোর্ট তৈরি ও উপস্থাপন করবেন।

এই রিপোর্টের বিভিন্ন দিক নিয়ে আলোচনা ও পর্যালোচনা পূর্বক প্রশিক্ষণ দেওয়া হবে।  আগামী ১৫ জুলাই জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এর মহাপরিচালক শাহিন ইসলাম এনডিসি সমাপনী অধিবেশনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করবেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট  প্রতিনিধি হাসানুজ্জামান হাসান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.