লালমনিরহাটে টর্নেডোর আঘাতে চার ইউনিয়ন লণ্ডভণ্ড, নিহত ১

লালমনিরহাট প্রতিনিধিঃ  লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা ৪ ইউনিয়নে টর্ণেডোর ঝড় আঘাত হেনেছে। এই ঝড়ে ৫ শতাধিক কাঁচা-পাকা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এতে আলেজা বেগম (৫০) নামে এক নারী নিহত হয়েছে।
আজ রোববার (১৪ জুলাই) ভোররাতে টর্নেডোর আঘাতে চার ইউনিয়নে ব্যাপক ক্ষতি হয়েছে বলে বিটিসি নিউজকে জানান পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম।
নিহত আলেজা বেগম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের শৌলমারী গ্রামের ইব্রাহিম হোসেন স্ত্রী।
স্থানীয়রা বিটিসি নিউজকে জানান, পাটগ্রাম উপজেলার দহগ্রাম থেকে প্রথমে টর্নেডো সুত্রপাত শুরু হয়। পরে একে একে পাটগ্রাম, বুড়িমারী ও শ্রীরামপুর ইউনিয়নের হানা দেয়।এতে অনেক বাড়িঘরসহ গাছপালা উপড়ে যায়।
 টর্নেডোর ঝড়ে গাছ পড়ে মারা যায় আলেজা নামে একজন নারী। এদিকে এই ঝড়ে আহত হয়েছে শতাধিক।
 তারা বর্তমানে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি রয়েছেন। হঠাৎ করেই টর্নেডোর আঘাতে ঘরই বেশির ভাগ বিধ্বস্ত হয়ে মাটির সঙ্গে মিশে গেছে- এমন বহু পরিবার এখন খোলা আকাশের নিচে রয়েছে।
টর্নেডোর আঘাতের বর্ণনা দিয়ে ক্ষতিগ্রস্ত্র কয়েকজন বিটিসি নিউজকে জানান, তারা কেউ কিছু বোঝার আগেই দেখতে পান, তাদের মাথার ওপর থেকে বসতঘর উড়ে গেছে। কারও কারও বসতঘর ৬-৭শ’ মিটার দূরে উড়ে গিয়ে ধানক্ষেতে পড়েছে।
এদিকে খবর পেয়ে ৪টি ইউনিয়নে পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল করিম সাত্তার পরির্দশন করেছেন। তিনি বলেন,‘শনিবার রাতে ভারতীয় সীমান্ত দিয়ে আসা টর্নেডোটি দহগ্রাম, পাটগ্রাম, বুড়িমারী ও শ্রীরামপুর ইউনিয়নে আঘাত হানার পর আবারও ভারতের দিকে চলে যায়।
এ সময় শ্রীরামপুরে একটি ঘরের ওপর গাছ ভেঙে পড়লে আলেজা বেগম নামে এক নারী নিহত ও তার দুই নাতিসহ শতাধিক মানুষ আহত হয়েছে।
লালমনিরহাটের জেলা প্রশাসক দায়িত্বে থাকা এডিসি (রাজস্ব) আহসান হাবীব বিটিসি নিউজকে বলেন, ‘পাটগ্রামে টর্নেডোর আঘাতে কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা নির্ণয়ের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। আমরা যথাসাধ্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার চেষ্টা করছি।’

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.