লালপুরে সুলতান হত্যা মামলার পলাতক ৩ আসামী আটক 

লালপুর (নাটোরপ্রতিনিধি: নাটোরের লালপুর থানার হত্যা মামলা নং ১৯(১)২১ এর তদন্তে প্রাপ্ত তিন জন আসামীকে পৃথক পৃথক অভিযানে গ্রেফতার করেছে লালপুর থানার ওয়ালিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ফারুক হোসেন।
গ্রেফতারকৃতরা লালপুর থানার গোধড়া গ্রামের মৃত সৈয়দ আলী শাহর ছেলে মোঃ আলম(৪৬), একই থানার দিয়াড়পাড়া গ্রামের মৃত মুনসেব আলীর ছেলে মোঃ হাসমত আলী ও অপর জন একই থানার গোধড়া গ্রামের মৃত হোসেন আলীর ছেলে মোঃ লতিফ।
পুলিশ পরিদর্শক মোঃ ফারুক হোসেন বিটিসি নিউজকে জানান, গত ১২ জানুয়ারি ২০২১ লালপুর থানার অধীন কদমচিলান ইউনিয়নের চৌষুডাঙ্গা গ্রামের ফসলের মাঠে একটি অজ্ঞাত লাশ পড়ে আছে মর্মে চেয়ারম্যান মারফত জানতে পারেন।
তাৎক্ষণিকভাবে নাটোর জেলা পুলিশের পুলিশ সুপার মহোদয়, বড়াইগ্রাম সার্কেল অফিসার, ওয়ালিয়া পুলিশ ফাঁড়ি ও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। আশেপাশে কেউ লাশটির শনাক্ত করতে না পারলে লাশের পকেটে থাকা একটি মোবাইল উদ্ধার করে মোবাইলের নাম্বারের এনআইডি সার্চ করে মৃত ব্যক্তির নাম সুলতান পিতা-মৃত আলাউদ্দিন মাড়িয়া থানা বাগাতিপাড়া নাটোর বলে জানা যায়।
পুলিশ মৃতব্যক্তির আত্মীয়-স্বজনের সাথে যোগাযোগ করে লাশের শনাক্ত করে উক্ত লাশ মর্গে পাঠায়। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সাহায্যে এবং তদন্ত অনুসন্ধান করে জড়িত আসামী সানোয়ারকে তথ্যপ্রযুক্তির মাধ্যমে গ্রেফতার করার জন্য তার পিছু নিয়ে পঞ্চগড় নীলফামারী এবং সৈয়দপুর অভিযান করে গত ৫ ফেব্রুয়ারি ২০২১ ইং তারিখে আব্দুলপুর রেল স্টেশন থেকে গ্রেপ্তার করে।
আসামী সানোয়ার বিজ্ঞ আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারা মোতাবেক বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তার জবানবন্দিতে প্রাপ্ত আসামী আলম শাহ ও হাসমত এবং অজ্ঞাত একজন জড়িত আছে মর্মে জানা যায়। সানোয়ারের জবানবন্দির ভিত্তিতে পরবর্তীতে আলম ও হাসমতকে গ্রেপ্তারের জন্য নগরকান্দা থানা ফরিদপুর ও কুষ্টিয়াতে অভিযান পরিচালনা করে এবং আসামীকে গতকাল বুধবার বিকালে বনপাড়া বাস স্ট্যান্ড থেকে গ্রেপ্তার করে।
আসামী আলম ও হাসমতের দেয়া তথ্য মতে পরবর্তীতে আসামী লতিফকে গোধড়া বাজার এলাকায় গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেপ্তারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদ করলে তারা এই হত্যা কান্ডের সাথে জড়িত মর্মে জানায়।
আসামী সানোয়ার মৃত সুলতান এর কাছে ধারের দুই হাজার টাকা পেত। সে টাকা উদ্ধার করার জন্য সুলতানকে মোবাইল ফোনে ডেকে এনে কৌশলে ঘটনাস্থলে নিয়ে যায় এবং তার সহযোগী আসামীদের সহায়তায় বিভিন্নভাবে টর্চার করে হত্যা করা হয়েছে বলে স্বীকার করে। আসামীদের বিজ্ঞ আদালতে আজ বৃহস্পতিবার (০৫ আগস্ট) সোপর্দ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালপুর (নাটোরপ্রতিনিধি নাহিদ হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.