লালপুরে ভেজাল গুড় তৈরীর দায়ে মালিকদের জরিমানা


নাটোর প্রতিনিধি: নাটোরের লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামে তিনটি ভেজাল গুড় তৈরীর কারখানায় অভিযান চালিয়ে সাড়ে ৭ হাজার কেজি ভেজাল গুড় এবং গুড় তৈরীতে ব্যবহৃত ১৫ কেজি ফিটকারী, ১ কেজি ডালডা, ৫ কেজি হাইড্রোজ, ২ লিটার ক্ষতিকারক রং ও চুন জব্দ করে।

গতকাল বৃহম্পতিবার রাতে কারখানা মালিক আবু হাসান, সাগর ও মিজানুর রহমানকে আটক করে। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতির ভ্রাম্যমাণ আদালত তাদেরকে এক লক্ষ আশি হাজার টাকা জরিমানা করেন এবং উদ্ধারকৃত ভেজাল গুড়সহ অন্যান্য দ্রব্যাদি ধ্বংস করা হয়।

র‌্যাব জানায় সিপিসি-২, নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার, এএসপি রাজিবুল আহসান এর নেতৃত্বে অদ্য ১৮ জুন রাত ৯টা পর্যন্ত বালিতিতা ইসলামপুর গ্রামে অভিযান পরিচালনা করে ভেজাল গুড় তৈরী ও সংরক্ষণ করার অপরাধে আবু হাসান (২৫), সাগর (২৭), মিজানুর রহমানকে (৩৫), আটক করা হয় এবং সাড়ে ৭ হাজার কেজি ভেজাল গুড় এবং গুড় তৈরীতে ব্যবহৃত ১৫ কেজি ফিটকারী, ১ কেজি ডালডা, ৫ কেজি হাইড্রোজ, ২ লিটার ক্ষতিকারক রং ও চুন জব্দ করা।

ভ্রাম্যমাণ আদালত আবু হাসনের এক লক্ষ টাকা, সাগরের পঞ্চাশ হাজার টাকা এবং মিজানুর রহমানের ত্রিশ হাজার টাকা, সর্বমোট ১ লক্ষ ৮০ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে জব্দকৃত আলামত ধ্বংস করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.