লালপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষ; টিয়ার শেল নিক্ষেপ॥ আহত-৬

নাটোর প্রতিনিধি: নাটোরেরর লালপুরের গৌরিপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ শেষে মিছিলের সময় পুলিশের বাধা দেয়াকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়া ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে বিএনপি’র ৬ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবী করেছে দলটি।
এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রনে কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ ও লাঠি চার্জ করেছে পুলিশ। তবে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দাবি পুলিশকে ইট পাটকেল নিক্ষেপ করায় পুলিশ আত্মরক্ষার্থে দুই রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেছে। এ সময় লাঠিচার্জেও ঘটনা ঘটেনি ।
প্রত্যক্ষদর্শিরা জানায়, যুবদল নেতা শাওন হত্যার প্রতিবাদে বিএনপি চেয়ারপাসর্ন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী প্রয়াত ফজলুর পটলের বাড়িতে সমাবেশ করে বিএনপি নেতাকর্মিরা। সমাবেশ শেষে মিছিল বের করার চেষ্টা করে। একই সময় এলাকায় আওয়ামীলীগ কর্মিরা মিছিলের প্রস্তুতি নিচ্ছিল। সংঘর্ষ এড়াতে পুলিশ বিএনপি নেতাকর্মিদের মিছিলে বাঁধা দেয়। এতে উত্তেজিত বিএনপি নেতাকর্মিরা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় নেতাকর্মিরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে।
পুলিশও লাঠিচার্জ করে নেতাকর্মিদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। তারপরও পরিস্থিতি উত্যপ্ত হয়ে উঠলে পুলিশ টিয়ার সেল ছোড়ে। এসময় আব্দুল মজিদ ও আমির হোসেনসহ বিএনপির ৬ কর্মী আহত হয়। মঙ্গরবার বিকেলে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া চলার এক পর্যায়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ বিটিসি নিউজকে বলেন, বিএনপির শান্তিপুর্ন কর্মসুচীতে পুলিশ বিনা উস্কানিতে লাঠি চার্জ ও টিয়ার শেল নিক্ষেপ করেছে। এছাড়া আওয়ামীলীগ কর্মীরাও মিছিলে ইট পাটকেল নিক্ষেপ করেছে। এতে আমাদের ৬ নেতাকর্মী আহত হয়েছে।
এ ব্যাপারে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান বিটিসি নিউজকে জানান, পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে দুই রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেছে। এলাকায় পুলিশ মোতায়েন আছে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.