লালপুরে দু’টি পাওয়ার ক্রাশার জব্দ

নাটোর প্রতিনিধি: নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিল এলাকায় অবৈধ ভাবে আখ মাড়াই এর কাজে ব্যবহৃত দুইটি পাওয়ার ক্রাশার (যন্ত্রচালিত আখমাড়াই কল) জব্দ এবং এক পাওয়ার ক্রাশার মালিককে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদি হাসানের ভ্রাম্যমান আদালত।
আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার মাজদিয়া গ্রামে অভিযান চালিয়ে লিটন আলী ও আনছার আলরি বাড়ি থেকে পাওয়ার ক্রাশার দু’টি জব্দকরা হয়।
অপর দিকে পিয়ারাখালী গ্রামের সাইদুল ইসলামকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। জানা গেছে, নর্থ বেঙ্গল সুগার মিল এলাকায় অবৈধ ভাবে পাওয়ার ক্রাশারে আখ মাড়াই বন্ধে আজ বৃহস্পতিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদি হাসানের নেতৃত্বে মিলের কর্মকর্তা, পুলিশ সহ একটি দল অভিযানে বের হয়।
মাজদিয়া গ্রামে পাওয়ার ক্রাশারে আখ মাড়াই চলাকালে লিটন আলী ও আনছার আলীর পাওয়ার ক্রাশার জব্দ সহ গুড় তৈরীর অন্যান্য উপকরণ ধ্বংস করা হয়। অপর দিকে পিয়ারাখালী গ্রামের সাইদুল ইসলামকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।
নর্থ বেঙ্গল সুগার মিলের মহাব্যবস্থাপক (কৃষি) মঞ্জুরুল হক ঘটনার সত্যতা বিটিসি নিউজকে নিশ্চিত করে জানান, এই সময়ে অপরিপক্ক আখ মাড়াই করা হলে কৃষক নিজে যেমন ক্ষতিগ্রস্থ হবেন। তেমনি দেশেরও ক্ষতি। আবার আখ অভাবে চিনি কলের লক্ষমাত্রা অর্জনওব্যহত হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.