লালপুরে ‘এইচএসসি ৯৪’ ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত

 

নাটোর প্রতিনিধি: দিন ব্যাপি নানা বর্ণাঢ্য আয়োজনে নাটোরের লালপুর উপজেলার গোপালপুর ডিগ্রী কলেজের ১৯৯৪ সালের এইচএসসি ব্যাচের শিক্ষার্থীদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। ‘বন্ধুত্বে জয় হোক ও বন্ধুত্বের বন্ধন থাকুক চির অটুট’ এই স্লাগানকে সামনে রেখে বন্ধুত্বের দুই যুগ অর্থাৎ ২৪ বছর পুর্তি উপলক্ষে সোমবার উপজেলার গোপালপুর ডিগ্রী কলেজে এ মিলন মেলা অনুষ্ঠিত হয়। এর পর পরিচিতি পর্ব শেষে সকাল ১১ টার সময় কলেজ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে কলেজে এসে শেষ হয়। র‌্যালি শেষে তৎকালিন সময়ের যে সকল শিক্ষক- শিক্ষার্থী ইন্তেকাল করেছেন তাদের জন্য বিশেষ দোয়া করা হয়। দোয়া শেষে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর পরে কলেজের শিক্ষকদের বিশেষ উপহার সামগ্রি প্রদান করা হয়। দুপুরে মধ্যাহ্ন ভোজের পরে শুরু হয় স্মৃতি চারন মূলক আলোচনাসভা। এইচএসসি ১৯৯৪ সালের শিক্ষার্থী ও ২ নং ঈশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম জয় এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাডঃ আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথি ছিলেন গোপালপুর ডিগ্রী কলেজের তৎকালীন সময়ের অধ্যক্ষ মুনছুর রহমান,বর্তমান অধ্যাক্ষ আকরাম হোসেন,উপধাক্ষ নুরন্নবি,উপজেলা আওয়ামীলীগের সদস্য ও উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি ফিরোজ আল হক ভুইয়া। বক্তারা এই মিলন মেলাকে বন্ধুত্বের বন্ধনকে আরো অটুট করবে বলে মনব্য করে বলেন আমরা স্কুলে অর্থাৎ এসএসসি ব্যাচের শিক্ষার্থীদের পুর্নমিলনী দেখেছি কলেজের অর্তাৎ এইএসসি ব্যাচের শিক্ষার্থীদের পুর্নমিলনী বা মিলনমেলা এই উপজেলায় তথা নাটোর জেলায় এই প্রথম। তাই এ মিলনমেলা অনেক গুরুত্ব বহন করে।

আলোচনাসভা শেষে শুরু হয় মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে গান পরিবেশন করেন অনুষ্ঠানের আয়োজকদের মধ্যে অন্যতম জামিল আকতার রানা, মাজহারুল ইসলাম লিটন, রুবেল, জাকির,হামিদুল সহ আমন্ত্রিত ব্যান্ডদল, শিল্পিরা।অনুষ্ঠানে ওই ব্যাচের এক শত সাত জন শিক্ষার্থী ও তাদের পরিবারের সদস্য সহ প্রায় সাড়ে চার শত জন অংশ নেয়।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.