লালপুরে অবৈধ ভাবে জমি দখল করে বনায়ন প্রকল্প করার প্রতিবাদে মানববন্ধন


নাটোর প্রতিনিধি: নাটোরের লালপুরে পদ্মার চরাঞ্চলে কৃষকদের আবাদি জমি অবৈধ ভাবে দখল করে উপজেলা বন বিভাগের পক্ষ থেকে বনায়ন প্রকল্প করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে কৃষকরা সহ জমি রক্ষা কমিটির নেতা—কর্মীরা।
আজ বুধবার দুপুরে উপজেলার পদ্মার চরাঞ্চলে চরমহাদিয়াড় নামকস্থানে ভুক্তভোগী কৃষকরা ব্যানার নিয়ে দাঁড়িয়ে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে।
এসময় বক্তব্য রাখেন, চরমহাদিয়াড় জমি রক্ষা কমিটির ও ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা,ঈশ্বরদী ইউনিয়নের ইউপি সদস্য দুলাল খামারু,কৃষক ইদু প্রমুখ।
বক্তারা বলেন, লালপুর বন বিভাগের পক্ষ থেকে পদ্মা নদীর চরাঞ্চলে অবৈধ ভাবে আমাদের জমি দখল করে বনায়ন প্রকল্প করছে। আবাদি জমি ফেরতের দাবি জানান বক্তারা।
এবিষয়ে উপজেলা র্নিবাহী অফিসার শামীমা সুলতানা বলেন,পদ্মা নদীর চরমহাদিয়াড় অঞ্চলে খাস জয়গা অবৈধ ভাবে দীর্ঘ দিন যাবত দখল করে রেখেছিল কিছু মানুষ। সেই খাস জায়গাতে বনায়ন প্রকল্প হাতে নিয়েছিলো বন বিভাগ। গাছ লাগানো বন্ধ রাখার প্রসঙ্গে একটি আবেদন পেয়েছি।
বিষয়টি জেলা প্রশাসক মহদোয় কে জানানো হয়েছে এবং বর্তমান বনায়ন প্রকল্প স্থগিত রাখা হয়েছে। জেলা প্রশাসক মহদোয়ের র্নিদেশ অনুযায়ী আইনি প্রদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.