লন্ডনী কন্যা সেজে জাপা নেত্রীর বিয়ে নবীগঞ্জের যুবতীসহ গ্রেফতার ৩

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: লন্ডনী কন্যা সেজে বিয়ে করার কারণে মহিলা জাতীয় পার্টির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শিউলী বেগম ও তার দুই কাজের মেয়েকে গ্রেফতার করেছে পুলিশ। গত রোববার তাদেরকে সুনামগঞ্জ জেল হাজতে পাঠানো হয়েছে। এর আগে আশরাফুল রহমান নামের এক মামলার প্রেক্ষিতে গত শনিবার রাতে জগন্নাথপুর উপজেলায় আশারকান্দি ইউনিয়নের পাইকপাপড়া গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার শিউলী বিশ্বনাথ উপজেলার কোনারাই গ্রামের তৈাহিদ উল্লার মেয়ে। আর দুই কাজের মেয়ের একজন হলেন সুনামগঞ্জের ছাতক থানার দোয়ালিয়া গ্রামের মৃতঃ কাচা মিয়ার মেয়ে সুমনা আক্তার (১৯) আর অন্যজন হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ঘোলডুবা গ্রামের মৃতঃ আজাদ মিয়ার মেয়ে সিমা আক্তার (১৯)।

মামলার সূত্রে জানাযায়, জগন্নাথপুর লোহারগাঁও গ্রামের আশরাফুল রহমানের সঙ্গে পরিচয় হয় সিলেটের ওসমানীনগর থানার করমসী গ্রামের রহিম উল্লাহ। পরিচয়ের সূত্র ধরে গত ফেব্রুয়ারি মাসে আশরাফুলের সঙ্গে সিলেট নগরীর উপশহর এলাকায় একটি বাসায় লন্ডনী পাত্রী হিসেবে শিউলী বেগম দেখান রহিম উল্লাহ।

ওই সময় শিউলী বেগম তার গ্রামের বাড়ী সিলেটের গোপালগঞ্জ থানার জিলপাইয়ে বলে জানান। পাশাপাশি শিউলী নিজেকে লন্ডনী কন্যা পরিচয় দেয়। এর পর গত ১০ ফেব্রুয়ারী সিলেটে একটি হোটেল নগদ ৫ লাখ টাকার কাবিন ও ৭ ভরি স্বর্ণালংকার দিয়ে শিউলিকে বিয়ে করেন আশরাফুল।

বিয়ের পর তারা জগন্নাথপুরেই বসবাস করছিলেন। কিন্তু কয়েকদিন যেতে না যেতেই শিউলী শ্বশুর বাড়ির লোকজনের সঙ্গে ঝগড়া করে তার বাবার বাড়ি চলে যায়। বাবার বাড়ি যাওয়ার কয়েকদিন পর শিউলী আশরাফুলকে মুঠোফনে জানায় সে লন্ডন চলে যাচ্ছে। একেই সাথে তাদের সম্পর্ক এখানেই শেষ বলেও জানায়।

এ ঘটনায় কিছুদিন পর আশরাফুল রহমান জানতে পারেন শিউলী বেগম লন্ডন নেয়ার কথা বলে সম্প্রতি জগন্নাথপুরের আশারকান্দি ইউনিয়নের পাইকপাড়া গ্রামের কামরুল ইসলামকে বিয়ে করেছেন।

এ খবর পেয়ে আশরাফুল গত ৩ এপ্রিল রাতে কামরুল ইসলাম ও তার পরিবারের লোকজনকে বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, শিউলী লন্ডনী পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যম বিয়ের নামে ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নেয়।

এরপর আশরাফুল জগন্নাথপুর থানায় অভিযোগ দিলে পুলিশ গত শনিবার রাতে কামরুল ইসলামের বাড়ি থেকে ভুয়া লন্ডনী কন্যা শিউলীসহ তার অপর দুই কাজের মেয়ে গ্রেফতার করে।

মামলার বাদী আশরাফুল রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমাকে ফাঁসিয়ে বিয়ের কাবিনের মাধ্যমে নগদ ৫ লাখ টাকা ও ৭ ভরি স্বর্ণ নিয়ে কৌশলে পালিয়ে যায় শিউলী বেগম। আমি জানতে পারি আমার মতো আরেকটা ছেলেকে প্রলোভন দেখিয়ে বিয়ের নামে প্রতারিত করা হচ্ছে।

বিষয়টি থানায় লিখিতভাবে জানাই। জগন্নাথপুর খানের ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, প্রতারণাচক্রের ভুয়া লন্ডনী কন্যাসহ গ্রেফতারকৃত তিনজনকে সুনামগঞ্জ জেল হাজতে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি মোঃ আলাল মিয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.