‘লড়াই চলবে’, কেন্দ্রকে তোপ মমতার

ফাইল ছবি
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: দিল্লির যন্তরমন্তরে বিগত বেশ কয়েক দিন ধরেই প্রতিবাদ বিক্ষোভ প্রদর্শন করে চলেছেন ভারতের কুস্তিগীররা। কুস্তি ফেডারেশনের সভাপতি তথা বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে এই প্রতিবাদ।
এই আবহে গতকাল দিল্লি পুলিশের সঙ্গে হাতাহাতি লেগে যায় কুস্তিগীরদের। এই আবহে গতকাল থেকে এই আন্দোলন নয়া মোড় নিয়েছে। আজ সকালে সাক্ষী মালিক, বজরং পুনিয়ারা তাদের পদক ফেরানোর কথা বলেন সরকারকে। এই আবহে এবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের সভাপতি মমতা ব্যানার্জি তাদের পাশে দাঁড়ানোর বার্তা দিলেন। এই নিয়ে একটি টুইট করেন তিনি।
টুইট বার্তায় মমতা লেখেন, ‘এভাবে আমাদের মেয়েদের সম্মান ক্ষুণ্ন করা যাবে না। এটা অত্যন্ত লজ্জাজনক ঘটনা। গোটা দেশের মেয়ে তারা। তাদে পাশে দাঁড়িয়ে আছে ভারত। আমিও আমাদের কুস্তিগীরদের পাশে দাঁড়িয়ে আছি। আইন সবার জন্য এক। শাসকের আইন এই যোদ্ধাদের মর্যাদাকে হাইজ্যাক করতে পারে না। আপনি তাদের আক্রমণ করতে পারেন, কিন্তু তাদের আত্মাকে ভাঙতে পারবেন না। এই লড়াই সত্যের লড়াই এবং এই লড়াই চলবে। আমাদের কুস্তিগীরদের আঘাত করার সাহস করবেন না। গোটা জাতি তাদের কান্না দেখছে এবং জাতি আপনাকে ক্ষমা করবে না। আমি আমাদের কুস্তিগীরদের আবেদন করছি যাতে তারা শক্তিশালী থাকেন। তাদের প্রতি আমার পূর্ণ সমর্থন রয়েছে।’
প্রসঙ্গত, গতকাল গভীর রাতে কুস্তিগীরদের বিক্ষোভ স্থলে হুলুস্থুল কাণ্ড বাঁধে। পুলিশের সঙ্গে হাতাহাতি হয় কুস্তিগীরদের। বজরংরা অভিযোগ করেন যে মত্ত অবস্থায় নাকি পুলিশকর্মীরা তাদের মারধর করেছেন।
উল্লেখ্য, বিগত বেশ কয়েকদিন ধরে মাটিতে শুয়েই রাত কাটাচ্ছিলেন কুস্তিগীররা। তবে গতকাল দিল্লিতে দিনভর বৃষ্টি হয়। এই আবহে কুস্তিগীররা অবস্থান বিক্ষোভের জায়গায় খাটিয়া নিয়ে আসতে চেয়েছিলেন ঘুমানোর জন্য। এর থেকেই ঝামেলার সূত্রপাত। অভিযোগ, পুলিশ খাটিয়া নিয়ে আসতে বাধা দেয়। শুধু তাই নয়, কুস্তিগীরদের মারধর করে পুলিশ। নারী কুস্তিগীরদের গালিগালাজও করা হয় বলে অভিযোগ। অভিযোগ, পুলিশের মারে দুই কুস্তিগীরের মাথায় আঘাত লেগেছে। একজন কুস্তিগীর অজ্ঞান হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। (সূত্র : হিন্দুস্তান টাইমস)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.