লঙ্কানদের হোয়াইটওয়াশ করলো ইংলিশরা

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ড সফরে পাত্তাই পাচ্ছে না শ্রীলঙ্কা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিকদের কাছে হোয়াইটওয়াশ হয়েছে সফরকারী শ্রীলঙ্কা।
শনিবার (২৬ জুন) ডেভিড মালানের ব্যাটিংয়ের পর ডেভিড উইলিয়ের বোলিংয়ে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি ৮৯ রানের বড় ব্যবধানে জিতে নেয় ইংল্যান্ড। এর আগে প্রথম টি-টোয়েন্টিতে ৮ উইকেটে জেতার পর, পরেরটি ৫ উইকেট জিতে সিরিজ নিশ্চিত করে তারা। আগেই দুই ম্যাচের মতো শেষ ম্যাচটিতেও প্রতিদ্বনিদ্বতা করতে পারেনি সফরকারীরা। আগামী ২৯ জানুয়ারি থেকে শুরু হবে দুই দলের ওয়ানডে সিরিজ।
সাউদাম্পটনের রোজ বল স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে লঙ্কান বোলারদের উপর তাণ্ডব চালান ইংলিশ দুই ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। দুজন মিলে ১০৫ রানের জুটি গড়ে ইংল্যান্ডের বড় সংগ্রহের পথটা তৈরি করেন। বেয়ারস্টো ৪৩ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫১ রান করে আউট হলেও মালান আক্রমণ বাড়াতে থাকেন।
শেষ পর্যন্ত পঞ্চম উইকেট হিসেবে সাজঘরে ফেরেন মালান। দুষ্মন্ত চামিরার বলে আউট হওয়ার আগে ৭৬ রানের ইনিংস খেলেন, ততক্ষণে ইংল্যান্ডের স্কোর ১৬২তে পৌঁছে গেছে। ৫ চার ও ৪ ছক্কায় মালান নিজের ইনিংসটি সাজিয়েছেন। নিচের ব্যাটসম্যানদের মধ্যে কেউ বড় সংগ্রহ করতে না পারায় ইংলিশদের স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ১৮০।
লঙ্কান বোলারদের মধ্যে দুষ্মন্ত চামিরা ১৭ রানে চার উইকেট নিয়ে দলের সেরা বোলার।
১৮১ রানের লক্ষ্যে খেলতে নেমে লঙ্কান ব্যাটসম্যানরা ইংলিশ বোলারদের তোপের মুখে পড়ে। দলীয় ৪ রানে উইকেট হারানো লঙ্কানরা নিয়মিত বিরতিতে একের পর এক উইকেট হারাতে থাকে। শেষ পর্যন্ত ৭ বল বাকি থাকতে ৯১ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ফলে ৮৯ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে নেয় স্বাগতিকরা।
ইংলিশদের বোলরাদের হয়ে সবচেয়ে সফল ডেভিড উইলি। তিনি ২৭ রান খরচায় তিনটি উইকেট নেন। এছাড়া স্যাম কুরান নেন ১৪ রানে দুই উইকেট। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.