লক্ষ্যমাত্রা ছাড়িয়ে কর আদায়, চাঁপাইনবাবগঞ্জে আয়কর মেলায় কর আদায় ১কোটি ৫৮ লক্ষ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সার্কেল-১৫ এর আয়োজনে ৪ দিনব্যাপী আয়কর মেলায় লক্ষ্য মাত্রা ছাড়িয়ে এবছর কর আদায় হয়েছে ১ কোটি ৫৮ লক্ষ ৫ হাজার ২২৬ টাকা।

এবছর লক্ষ্যমাত্রা ধরা হয়েছিল ১ কোটি ২০ লক্ষ টাকা। জেলা মিডিয়ার মাধ্যামে মেলার প্রচারণা, চাঁপাইনবাবগঞ্জ সার্কেল-১৫ এর বিভিন্ন প্রচারণার কারণে এবছর লক্ষ্যমাত্রার চেয়ে কর আদায় হয়েছে প্রায় ৩৮ লক্ষ টাকা।

আগামীতে আরও বেশী বেশী কর আদায় হবে বলেও আশা করছেন চাঁপাইনবাবগঞ্জ সার্কেল-১৫ এর কর্মকর্তা। ৪দিনব্যাপী কর মেলায় রিটার্ণ দাখিল করেন মোট ৩ হাজার ৬৭৩ জন, সেবা গ্রহণ করেন ৯ হাজার জন, নতুন টিআইএন গ্রহণ করেছেন ২৮৮জন। ৪দিনের কর মেলায় চাঁপাইনবাবগঞ্জে করদাতাদের সতষ্ফুর্ত অংশ গ্রহণ এবং উল্লেখযোগ্যভাবে কর প্রদান করায় আগামীতে জেলায় লক্ষ্যমাত্রা ছাড়িয়ে কর আদায় হবে বলে আশা করছেন চাঁপাইনবাবগঞ্জ সার্কেল-১৫ এর সহকারী কর কমিশনার মো. সাদিদুল ইসলাম।

উল্লেখ্য, কর মেলায় গত ৩ দিনে বিভিন্ন পেশার করদাতাদের উপচেপড়া ভীড় হয়। নবাবগঞ্জ সরকারী কলেজ অডিটোরিয়ামে মেলায় গতকাল সোমবার আয়কর মেলার ৩য় দিনে কর আদায় হয় ২৩ লক্ষ ৪৪ হাজার ১২৫ টাকা। সেবা গ্রহণকারী ৩৫৭৫ জন, রিটার্ন দাখিল করেন ৯২৪জন এবং নতুন টিআইএন গ্রহিতা ৬৭জন।

গত শনিবার আয়কর মেলার প্রথম দিনে কর আদায় হয় ২১ লক্ষ ৫৬ হাজার ৪২১ টাকা। সেবা গ্রহণকারী ৯৪৬ জন, রিটার্ন দাখিল করেন ৪৩৩জন এবং নতুন টিআইএন গ্রহিতা ৩৮জন।

গত রবিবার ২য় দিনে কর আদায় হয় ২২ লক্ষ ৪৫ হাজার ৪৫২ টাকা। সেবা গ্রহণকারী ৯৭৫ জন, রিটার্ন দাখিল করেন ৮৮৫জন এবং নতুন টিআইএন গ্রহিতা ৬১জন।

উল্লেখ্য, শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ সার্কেল-১৫ এর আয়োজনে নবাবগঞ্জ সরকারী কলেজ অডিটোরিয়ামে ৪ দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন করা হয়। এসময় ব্যবসায়ী, করদাতাগণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ও কর অফিসের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.