লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে মহিলদের ব্যাপক উৎসাহ (ভিডিও)

নদীয়া (ভারত) প্রতিনিধি: লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে মহিলদের ব্যাপক উৎসাহ, মমতা বন্দ্যোপাধ্যায় মহিলাদের সন্মান দিয়েছেন, দূয়ারে সরকার ক্যাম্প প্রশঙ্গে বললেন শহর তৃণমূলের সহ-সভাপতি।
নবদ্বীপের সকল ওয়ার্ডে ওয়ার্ডে চলছে দুয়ারে সরকার ক্যাম্প।
এদিন শহরের দুই নম্বর ওয়ার্ডে দ্বিতীয় দিনে লক্ষী ভান্ডার প্রকল্পে ব্যাপক সাড়া মিলেছে। এদিনের এই দুই নম্বর ওয়ার্ডের দুয়ারে সরকার ক্যাম্পে উপস্থিত ছিলেন নবদ্বীপ শহর তৃণমূল কংগ্রেস কমিটির সহ সভাপতি অনুরাধা মন্ডল।
দুয়ারে সরকার প্রকল্প ফের চালু করার পরই ব্যাপক সাড়া মিলছে। প্রতিদিনই জেলার শিবিরগুলিতে উপচে পড়ছে ভিড়।
গত বিধানসভা নির্বাচনের সময় মমতা বন্দ্যোপাধ্যায় যে সমস্ত প্রতিশ্রুতি দিয়েছিলেন, তার অন্যতম ছিল লক্ষ্মীর ভাণ্ডার। এই প্রকল্পের মাধ্যমে তফশিলি ও আদিবাসী মহিলাদের মাসে ১০০০ টাকা এবং জেনারেল কাস্ট বা সাধারণ মহিলারা মাসে ৫০০ টাকা করে পাবেন।
রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় আসার পরই সেই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের কাজ শুরু করে দিয়েছে তৃণমূল সরকার। গত ১৬ আগস্ট থেকে প্রতিটি জেলায় শুরু হয়েছে ‘দুয়ারে সরকার’ শিবির।
সেই শিবিরে পাওয়া যাচ্ছে লক্ষ্মী ভাণ্ডার-সহ নানা প্রকল্পের সুবিধা। আর সেই সুবিধা পেতেই এদিন দেখা গেলো নদিয়ার নবদ্বীপ পৌরসভার ২ নম্বর ওয়ার্ডে স্থাপিত হিন্দু স্কুল ময়দানে পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের দুয়ারে সরকারের দ্বিতীয় দিনে ক্যাম্পগুলিতে স্বতঃস্ফূর্তভাবে জড়ো হয়েছেন হাজার হাজার মানুষ।
তবে ভিড় সামাল দিতে মোতায়েন করা রয়েছে নবদ্বীপ থানার পুলিশের পক্ষ থেকে সিভিক ভলেন্টিয়ার্স। এদিনের এই দুয়ারে সরকার ক্যাম্পে ঘুরে ঘুরে দেখলেন নবদ্বীপ শহর তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি অনুরাধা মন্ডল।
অনুরাধা মন্ডল জানায়, আজ আমাদের এই দ্বিতীয় দিনে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে অভূতপূর্ব সাড়া মিলেছে।
মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মহিলাদের অধিকারকে স্বীকৃতি দিয়েছেন। তিনি আরো বলেন, নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে, যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা তিনি অক্ষর অক্ষরে পালন করছেন। এতে বিরোধীদের পায়ের তলার মাটি সরে যাচ্ছে বলে তিনি জানালেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর নদীয়া (ভারত) প্রতিনিধি গোপাল বিশ্বাস। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.