লক্ষ্মীপুরে ১৫টি দোকান পুড়ে ছাই, ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের সদর উপজেলার মৌজুচৌধুরীর হাট বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে ১৫টি দোকান। আজ বৃহস্পতিবার (১১ জুলাই) ভোররাতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছেন স্থানীয়রা।
পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে রয়েছে, কাপড়ের দোকান, কসমেটিক, স্বর্ণকার, জুতা, হার্ডওয়্যার, প্লাস্টিকের দোকানসহ ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান। এই ঘটনায় দোকানের মালামাল, নগদ টাকাসহ প্রায় ২০ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও স্থানীয়রা বিটিসি নিউজকে জানান, বৃহস্পতিবার ভোরে বাজারে হঠাৎ আগুনের লেলিহান শিখা দেখতে পান স্থানীয়রা। মুহূর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ১৫টি দোকানের মালামাল সম্পূর্ণ পুড়ে যায়। আগুন লাগার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসকে খবর দিলে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট, নৌ-পুলিশ ও স্থানীয় সহযোগিতায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল মন্নান বিটিসি নিউজকে বলেন, দুইটি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। স্থানীয়দের সহযোগিতা প্রশংসনীয়। তবে আগুনের ভয়াবহতা ছিল বেশি। আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ চলছে বলে জানান তিনি।
খবর পেয়ে লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লক্ষ্মীপুর প্রতিনিধি মো. আসলাম সরকার আসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.