লকডাউনের প্রথম দিনে নাটোরে স্বাস্থ্যবিধি না মানায় ৪২ জনের জরিমানা


নাটোর প্রতিনিধি: করোনা সংক্রমণ প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখা এবং মাস্ক পরিধান না করাসহ স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় ৪২ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
আজ বুধবার দিনব্যপী নাটোর, বড়াইগ্রাম, বনপাড়া ও সিংড়া পৌরসভার বিভিন্ন এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে এসব জরিমানা করা হয়।
মোবাইল কোর্ট গুলো পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সামিউল ইসলাম, বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম ,নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিয়াউর রহমান ও সিংড়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রাকিবুল হাসান এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব রেহানা মজুমদার।
সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সামিউল ইসলাম ও সহকারী কমিশনার (ভুমি) রাকিবুল হাসান সিংড়া পৌর এলাকার বিভিন্নস্থানে পৃথক অভিযান চালিয়ে স্বাস্থ্যবিধি না মানায় ১৮ জনকে ২ হাজার টাকা জরিমানা করেন।
এদিকে বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত বড়াইগ্রামের বনপাড়া ও লক্ষীকোল বাজারে অভিযান চালিয়ে ৬ টি মামলায় এক হাজার টাকা জরিমানা করেন।
এছাড়া নির্বাহী ম্যাজিষ্ট্রেট জিয়াউর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত নাটোর শহরের নীচাবাজার, স্টেশন বাজার, দিঘাপাতিয়া বাজার এলাকায় অভিযান চালায়। এসময় স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক পরিধান না করায় দন্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫টি মামলায় ৩ হাজার ৬শ টাকা জরিমানা করেন। এসব অভিযানে মোট ৬ হাজার ৬শ টাকা জরিমানা আদায় করা হয়।
পাশাপশি এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব রেহানা মজুমদার এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় আলাইপুর, স্টেশনবাজার, বড়গাছা, নিচাবাজার, কানাইখালী, মাদ্রাসামোড়, হরিশপুর, ঘোষপাড়া প্রভৃতি স্থানে। এসময় মোট ১৩টি মামলায় ৬২৫০ টাকা অর্থদন্ড করা হয়।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বিটিসি নিউজকে জানান, করোনা সংক্রমন না কমা পর্যন্ত আমাদের বিভিন্ন প্রতিরোধ মূলক কার্যক্রম চলবে। সবাইকে বোঝাতে হবে, মাধারন মানুষের জীবন ও জীবীকার কথা ভেবে এতোদিন কঠোর লকডাউন বা বিধি নিষেধের আওতায় আনা হয়নি নাটোরকে। কিন্তু এখন নিয়ম না মানলে জীবন বাঁচবে না তাই জনসাধারণকে মাস্ক পরানোয় উৎসাহিত করতে এ অভিযান অব্যাহত থাকবে। এছাড়া কর্মহীন সাধারন মানুষদের সহায়তার জন্য এরই মধ্যে অর্থ বরাদ্দ দিয়ে পৌরকতৃপক্ষের কাছে পৌঁছে দেওয়া হয়েছে। তালিকা অনুযায়ী তারা এটি বিতরণ করবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.