লকডাউনের পথে ইতালি, জার্মানিতে করোনার তৃতীয় ঢেউ

(লকডাউনের পথে ইতালি, জার্মানিতে করোনার তৃতীয় ঢেউ)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আবারও করোনা আতঙ্কে বিশ্ব। ফের লকডাউনের পথে হাঁটতে চলছে ইতালি। এদিকে জার্মানিতে শুরু হয়েছে করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ। আগেই এই নিয়ে আশঙ্কা প্রকাশ করেছিলেন সেদেশের চ্যান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল।
সংবাদ মাধ্যম সিএনবিসির বরাতে জানা যায়, আগামী সোমবার (১৫ মার্চ) থেকে ইতালির রাজধানী রোম থেকে বাণিজ্যিক রাজধানী মিলানের মতো বহু শহরেই কড়া নিষেধাজ্ঞা শুরু হচ্ছে। দৈনিক সংক্রমণ ২৫ হাজারের গণ্ডি ছাড়িয়েছে গত কয়েকদিন ধরেই। ফলে মানুষের মনে আবারও ফিরতে শুরু করেছে আতঙ্ক।
এদিকে গতকাল শুক্রবার (১২ মার্চ) জার্মানির জনস্বাস্থ্য বিভাগের মুখপাত্র লোথার ওয়েলার সবাইকে সতর্ক করে জানিয়েছেন, দেশে সংক্রমণের তৃতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে। ক্রমেই নিষেধাজ্ঞা হালকা করা হচ্ছিল। দ্রুত গতিতে চলছিল টিকা-করণও। এরই মধ্যে আবার আতঙ্ক ছড়াচ্ছে ভাইরাস।
গত বছর ইউরোপের মধ্যে প্রথম ইটালিতেই করোনার প্রকোপ শুরু হয়। হুহু করে বাড়তে থাকে সংক্রমণ। মারা যান বহু মানুষ। সেই আতঙ্কই যেন নতুন করে ফিরে আসছে স্মৃতিতে। কেবল জার্মানি বা ইটালিই নয়, করোনার নতুন স্ট্রেইন দাপট দেখাচ্ছে স্পেন, ব্রিটেন-সহ ইউরোপের অন্যান্য দেশেও। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.