লকডাউনেও স্বাভাবিক মোংলা বন্দরের কার্যক্রম

বাগেরহাট প্রতিনিধি: দেশব্যাপী লকডাউনের প্রথম দিন আজ বৃহস্পতিবার (০১ জুলাই) সকাল থেকেই মোংলায় কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে নৌবাহিনী, কোস্ট গার্ড ও পুলিশ। সঙ্গে রয়েছে ভ্রাম্যমাণ আদালতের দুটি টিমও। প্রশাসনের ব্যাপক তৎপরতায় বন্ধ রয়েছে পৌর শহরের সকল দোকানপাট। তবে নানা অজুহাতে রাস্তায় চলাচল করতে দেখা গেছে কিছু কিছু লোকজন ও যান।
অপ্রয়োজনে কেউ ঘরের বাইরে হলে তাকে জেল-জরিমানা ও যানবাহনের চাবী জব্দ করে মামলা দেয়া হবে বলে জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী ও সশস্ত্র বাহিনীর নেতৃত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী।
এদিকে লকডাউন বাস্তবায়নে সকলকে বিধি নিষেধ মানতে ও প্রশাসনকে সর্বাত্মক সহযোগীতা করার জন্য পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমানের পক্ষে পৌরসভার ডিজিটাল কেন্দ্র থেকে প্রতিনিয়ত প্রচারণা চালানো হচ্ছে।
তবে কঠোর লকডাউনের মধ্যেও শতভাগ স্বাস্থ্য বিধি মেনে মোংলা বন্দরের সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দিন। তিনি বলেন, আজ বৃহস্পতিবারও বন্দরে অবস্থানরত ৮টি বিদেশী বাণিজ্যিক জাহাজের পণ্য ওঠানামা ও পরিবহণের কাজ চলছে। দুপুরে আরও তিনটি জাহাজ বন্দরে ভিড়বে।
হারবার মাস্টার আরও বলেন, করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধি নিষেধ অনুযায়ী কম সংখ্যক অর্থাৎ ২৫ ভাগ জনবল দিয়ে শিফটিংয়ের মাধ্যমে অফিশিয়াল কাজকর্ম করা হচ্ছে।
এদিকে, পুরো উপজেলার এমন চিত্রের বিপরীতে খোলা রয়েছে মোংলা ইপিজেডের সকল কল কারখানা ও শিল্প এলাকার মিল-ফ্যাক্টরীও।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.