র‍্যাব-৫, রাজশাহী কতৃক মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ০৩ জন প্রতারককে অর্থদন্ড প্রদান

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, মাদকসহ দালাল চক্রের সদস্যদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় অদ্য বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) ২০২১ ইং তারিখ দুপুর সাড়ে ১২ ঘটিকা হতে বিকেল ০৩ ঘটিকা পর্যন্ত রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন পালোপাড়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
ওই সময় যথাক্রমে, (ক) বিভিন্ন কোম্পানীর নাম এবং স্টিকারযুক্ত কাগজের তৈরী খালি কৌটা- ৮,০০০ পিচ, (খ) বিভিন্ন হারবাল স্কিন ক্রীম এবং বিভিন্ন নামীয় নকল ক্রীম- ১১,০০০ পিচ, (গ) ক্রীম তৈরীর জন্য বিভিন্ন প্রকারের কেমিক্যাল সর্বমোট- ৪৮ কেজি, (ঘ) প্লাস্টিকের গুড়া ১৭০ কেজি জব্দ করা হয়।
অভিযান চলাকালীন সময়ে অভিযুক্ত ব্যাক্তিদ্বয়, ১। মোঃ মহিউদ্দিন কাজল (৪২), পিতা- মৃত হাসমত মোল্লা, সাং- পালোপাড়া, থানা- পুঠিয়া, জেলা- রাজশাহীকে = ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, ২। সৈয়দ হাফিজুল আলী (২৩), পিতা- সৈয়দ হাসান আলী, সাং- কৃষ্ণপুর, থানা- পুঠিয়া, জেলা- রাজশাহীকে = ৩,০০০/- (তিন হাজার টাকা), ৩। মোঃ জাহাঙ্গীর শেখ (৩০), পিতা- মৃত জালিল শেখ, সাং- কৃষ্ণপুর, থানা- পুঠিয়া, জেলা- রাজশাহীকে = ২,০০০/- (দুই হাজার) টাকা’সহ সর্বমোট = ৫৫,০০০/- (পঞ্চান্ন হাজার) টাকা অর্থদন্ড প্রদান করেন, মোঃ তরিকুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট, রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়।
ঘটনার বিবরণে প্রকাশ- নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল জানতে পারে যে, রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন পালোপাড়া এলাকায় উপরোক্ত অর্থদন্ড প্রাপ্ত আসামীগণ দীর্ঘদিন যাবত বিভিন্ন হারবাল স্কিন ক্রীম ও বিভিন্ন নকল ক্রীম তৈরী করে এবং বিভিন্ন কোম্পানীর ভূয়া সীল ও স্টীকার লাগানোর মাধ্যমের বিভিন্ন ব্যবসায়ী ও সাধারণ জনসাধারণের নিকটে বিক্রি করে।
এরই প্রেক্ষিতে র‍্যাবের একটি অপারেশনিক চৌকস দল মোঃ তরিকুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, রাজশাহীকে সাথে নিয়ে একটি মোবাইল কোর্ট পরিচালনা করেন। উক্ত আসামীদের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৪১, ৪৩ এবং ৫৩ ধারায় দোষী সব্যস্ত করে ০৩ জনকে সর্বমোট = ৫৫,০০০/- (পঞ্চান্ন হাজার) হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।
উল্লেখ্য, চলমান অভিযানে উপরোক্ত মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ০৩ জন প্রতারককে অর্থদন্ড প্রদানের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক অদ্য বৃহস্পতিবার (০৯ সেপ্টেম্বর) ২০২১ ইং সন্ধ্যা ০৭ টা ১৬ মিনিটের দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়েছে। ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.