র‍্যাব-৫, রাজশাহী অভিযানে ৭৬ লক্ষ টাকার হেরোইন উদ্ধার সহ গ্রেফতার-০২ 

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক ও হ্যাকারদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।
এর’ই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ২০২১ ইং দুপুর ২টা .৩০ ঘটিকায় রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন উজানপাড়া গ্রামস্থ রাজশাহী টু গোদাগাড়ী হাইওয়ে রাস্তার পূর্বপাশের্ব কাচাঁ রাস্তার উপর এলাকায় অপারেশন পরিচালনা করে অবৈধ মাদকদ্রব্য হেরোইন উদ্ধার পূর্বক দু’জন মাদক কারবারিকে গ্রেফতার করতে সক্ষম হন।
অভিযানের সময় গ্রেফতারকৃত মাদক কারবারিদের হেফাজত হতে যথাক্রমে, (ক) ৭৬০ গ্রাম হেরোইন, (২) ০২ টি মোবাইল ফোন, (৩) ০২ টি সীমকার্ড, (৪) ০২ টি মেমোরি কার্ড উদ্ধার করা হয়। অভিযানে গ্রেফতারকৃত মাদক কারবারিরা আসামীরা হলো, ১। মোঃ ইসমাইল হোসেন (১৭), পিতা- মোঃ বাবু, ২। মোঃ মোরসালিন (১৫), পিতা- মোঃ এনামুল হক, উভয়ের সাং- ছোট জামবাড়িয়া, থানা- ভোলাহাট, জেলা- চাঁপাইনবাবগঞ্জ।
ঘটনার বিবরণে প্রকাশ- সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল জানতে পারে যে, রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন উজানপাড়া গ্রামস্থ রাজশাহী টু গোদাগাড়ী হাইওয়ে রাস্তার পূর্ব পার্শের কাচাঁ রাস্তার উপর কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য হেরোইন বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করিতেছে।
উক্ত সংবাদ প্রাপ্ত হইয়ার সাথে সাথেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করিয়া ইং ১৪/০৯/২০২১ খ্রিঃ ১৪.৩০ ঘটিকার সময় সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ ঘটনাস্থল রাজশাহী জেলার গোদাগাড়ী থানাধীন উজানপাড়া গ্রামস্থ রাজশাহী টু গোদাগাড়ী হাইওয়ে রাস্তার দক্ষিণ দিকে জনৈক আজিজুল এর বাড়ী সংলগ্ন পূর্বপাশের্ব কাচাঁ রাস্তার উপর অভিযান পরিচালনা করেন। এ সময় ওই স্থানে পৌছামাত্রই র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ০২ জন ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সেদের সহায়তায় ঘটনাস্থলেই উক্ত ব্যক্তিদ্বয়কে আটক করা হয়।
ঘটনাস্থলে অনেক লোকজনের উপস্থিতিতে ধৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ কালে স্বীকার করে যে, তাহারা পূর্ব থেকেই অবৈধভাবে মাদকদ্রব্য হেরোইন সংগ্রহ করিয়া রাজশাহী জেলার গোদাগাড়ী থানার বিভিন্ন এলাকায় বিক্রয় করিয়া আসিতেছে এবং তাহারা আরো জানায় যে, উক্ত মাদকদ্রব্য হেরোইন সাদৃশ্য পাউডার সুজন (৪০) নামের এক ব্যক্তির নিকট হইতে সংগ্রহ করিয়া বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখিয়া ঘটনাস্থলে অবস্থান করিতেছিল। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে রাজশাহী জেলার গোদগাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) সারণী ৮(গ) ধারায় মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত মাদকদ্রব্য হেরোইন উদ্ধার পূর্বক মাদক কারবারিদের আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ২০২১ ইং সন্ধ্যা ০৬ টা ১৬ মিনিটের দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়েছে। ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.