র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বিপুল পরিমাণ গাঁজা সহ গ্রেফতার-০১ 

বিশেষ প্রতিনিধি: দেশ ও জাতির কল্যানার্থে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে নিরলস ভাবে অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন। র‍্যাব নিয়মিত ভাবে জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, চোরাকারবারি, জঙ্গিবাদ নির্মূল’সহ মাদকের বিরুদ্ধে বিরতিহীন ভাবে সফলতার সহিত অভিযান চালিয়ে আসছে।
এর’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অদ্য রবিবার (২৫ জুলাই) ২০২১ ইং তারিখ দুপুর ২টা ৩০ ঘটিকার দিকে রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন বানেশ্বর বাজার এলাকায় অপারেশন পরিচালনা করে যথাক্রমে, (১) গাঁজা- ২০.৪ কেজি, (২) মোবাইল ফোন- ০৩ টি, (৩) সীমকার্ড- ০৫ টি, (৪) পিকআপ- ০১ টি, (৫) গাড়ীর শোরুমের কাগজ- ০১ টি, (৬) নগদ= ৮,৫০০/- (আট হাজার পাঁচশত) টাকা উদ্ধার করা হয়। ওই সময় অভিযানে গ্রেফতারকৃত আসামী হলো, মোঃ জুলকার সাঈদ @ নাঈম (৩০) (ড্রাইভার), পিতা- মোঃ আলহামদু, সাং- বনগ্রাম, থানা- কটিয়াদি, জেলা- কিশোরগঞ্জ।
ঘটনা সুত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে,  একজন ব্যক্তি মাদকদ্রব্য গাঁজাসহ ০১টি পিকআপ যোগে নাটোর হইতে রাজশাহী জেলার দিকে আসিতেছে। উক্ত সংবাদ প্রাপ্ত হইয়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করিয়া সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন বানেশ্বর বাজারে হাজী সরকার মার্কেটের হামদর্দ চিকিৎসা ও বিক্রয় কেন্দ্র এর সামনে পাঁকা রাস্তার উপর ইং ২৫/০৭/২০২১ তারিখ ০১.১৫ ঘটিকা হইতে চেকপোষ্ট পরিচালনা করেন র‍্যাব।
চেকপোষ্ট পরিচালনা করাকালীন সময় একই তারিখ দুপুর ০১টা ৩৫ ঘটিকায় ঘটনাস্থল রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন বানেশ্বর বাজারে হাজী সরকার মার্কেটে অবস্থিত হামদর্দ চিকিৎসা ও বিক্রয় কেন্দ্রের সামনে নাটোর টু রাজশাহী গামী মহাসড়কের উপর দাড় করানো মাত্রই পিকআপের দরজা খুলিয়া ০১ জন ব্যক্তি (পিকআপের ড্রাইভার) পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় ঘটনাস্থলেই উল্লিখিত পিকআপের ড্রাইভার কেবিনের ভিতরে ০১ জন ব্যক্তি (উক্ত পিকআপের ড্রাইভার) কে আটক করা হয়।
গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব-৫ কতৃক আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে মাদক কারবারি তার কাছে থাকা জব্দকৃত অবৈধ মাদকদ্রব্য নিজের হেফাজতে রাখিয়া বিক্রির উদ্দেশ্য বহন করতেছিল বলিয়া উপস্থিত সাক্ষীগণের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। গ্রেফতারকৃত ব্যক্তি একজন পেশাদার মাদক কারবারি বলে জানা যায়। এ ঘটনায় আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ২০১৮ সনের ৩৬ (১) সারণী ১৯ (গ)/৩৮ ধারার  মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, এই চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত মাদকদ্রব্য উদ্ধার ও কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক আজ রবিবার (২৫ শে জুলাই) ২০২১ ইং তারিখ দিবাগত-রাত ৮টা ২৬ মিনিটে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করেন। র‍্যাবের পক্ষ থেকে ইতোমধ্যে জানানো হয়েছে অবৈধ অস্ত্র উদ্ধার থেকে শুরু করে দেশের শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.