র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বিদেশী পিস্তলসহ ০১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত মাদক, জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী’সহ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এর’ই ধারাবাহিকতায় র‍্যাব- ৫ এর একটি অপারেশনিক চৌকস দল অদ্য বুধবার (১৭ নভেম্বর) ২০২১ ইং তারিখ বিকেল ৪টা ৫০ ঘটিকায় রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন শিবপুর জাগীরপাড়া (কলাহাটা) গ্রামস্থ জনৈক মোঃ আঃ কাদের (৫২), পিতা- মৃত তফেজ আলী এর বসত বাড়ীর সামনে ঢাকা টু রাজশাহী মহাসড়ক সংলগ্ন “কলা’’ হাটের ফাঁকা জায়গায় একজন ব্যক্তি মাদকদ্রব্যসহ অবস্থান করছে মর্মে অভিযান পরিচালনা করা হয়।
ওই সময় অপারেশন পরিচালনা করে অবৈধ অস্ত্র উদ্ধার পূর্বক ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার করতে সক্ষম হন র‍্যাবের একটি চৌকস ইউনিট। অভিযানে গ্রেফতারকমত আসামীর হেফাজত হতে যথাক্রমে, (১) বিদেশী পিস্তল-০১ টি, (২) ম্যাগজিন-০১ টি, (৩) গুলি-০২ রাউন্ড উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীর নাম, মোঃ রফিক (৩৬), পিতা- মোঃ সাইদার আলী, মাতা- মৃত- জেলেখা বিবি, সাং- নওহাটা বেতকুড়ি, থানা- পবা, রাজশাহী মহানগরী।
ঘটনার বিবরণে প্রকাশঃ- সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে স্কোয়াড কমান্ডার ফ্লাইট লেঃ মারুফ হোসেন খান এর নেতৃত্বে  র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারেন যে, রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন শিবপুর জাগীরপাড়া (কলাহাটা) গ্রামস্থ জনৈক মোঃ আঃ কাদের (৫২), পিতা- মৃত তফেজ আলী এর বসত বাড়ীর সামনে ঢাকা টু রাজশাহী মহাসড়ক সংলগ্ন “কলা’’ হাটের ফাঁকা জায়গায় একজন ব্যক্তি মাদকদ্রব্যসহ অবস্থান করছে।
উক্ত সংবাদ প্রাপ্ত হওয়া মাত্রই ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করিয়া একই তারিখ ১৬.৫০ ঘটিকায় উপরোল্লিখিত স্থানে পৌঁছামাত্র ০১ জন ব্যক্তি র‍্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় ঘটনাস্থলেই তাহাকে আটক করা হয়।
র‍্যাব অনেকের উপস্থিতিতে ধৃত ব্যক্তির দেহ তল্লাশি করে তাহার পরিহিত প্যান্টের কোমরে সাদা কাপড়ে মোড়ানো বিশেষ কায়দায় গোজানো অবস্থায় (ক) ০১ (এক) টি লোহার তৈরী পিস্তল (আগ্নেয়াস্ত্র) যাহার দৈর্ঘ্য বাট, বডি, ব্যারেলসহ ২০ সেন্টিমিটার, পিস্তলের বাটের দুই পাশের্ব বিশেষ গ্রীপার সংযুক্ত, যাহাতে হ্যামার, ট্রিগার ও ফায়ারিং পিন সংযুক্ত, পিস্তলের গায়ে ইংরেজীতে খোদাই করে গঅউঊ ওঘ ট.ঝ.অ লিখা আছে।
এ ছাড়াও ০১ (এক) টি লোহার তৈরি পিস্তলের ম্যাগাজিন, যাহার দৈর্ঘ্য ১১ সেন্টিমিটার, ০২ (দুই) রাউন্ড পিস্তলের তাজা গুলি, যাহার পিছনে কঋ ৭.৬৫ খোদাই করে লেখা, যাহা আসামীর নিজ হাতে বাহির করে দেওয়া মতে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গ্রেফতারকৃত  আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় দেশের প্রচলিত আইনে মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে অবৈধ অস্ত্র উদ্ধার’ তথা ০১ জন অস্ত্র কারবারিকে গ্রেফতারের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক অদ্য বুধবার (১৭-ই নভেম্বর) ২০২১ ইং দিবাগত-রাত ০৮টা ১৫ ঘটিকায় এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.