র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে ভারতীয় নিষিদ্ধ আমদানী বিড়ি সহ গ্রেফতার-০১

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, পর্নোগ্রাফি, ভেজাল পণ্য, প্রতারণাকারী, ছিনতাইকারীসহ মাদকসেবীর বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায়, অদ্য রবিবার (২৫ জুলা ২০২১ ইং তারিখ বিকেল ৩ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানাধীন টাকাহারা এলাকায় অপারেশন পরিচালনা করে, ভারতীয় ২৬,৬৪০ (ছাব্বিশ হাজার ছয়শত চল্লিশ) পিচ বিড়ি উদ্ধার পূর্বক আসামী ১। মোঃ আব্দুর রহিম (৩৬), পিতা- মোঃ কাবেদ আলী, সাং- টাকাহারা, থানা- নাচোল, জেলা- চাঁপাইনবাবগঞ্জকে গ্রেফতার করতে সক্ষম হন।
ঘটনা সুত্রে জানা যায়, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে,  চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানাধীন টাকাহারা গ্রামস্থ জনৈক মোঃ আব্দুর রহিম (৩৬), পিতা- মোঃ কাবেদ আলী এর বসত বাড়ীর এর উত্তর-মুখী মাটির বসত বাড়ীর ভিতরে আমদানী নিষিদ্ধ ভারতীয় অবৈধ পাতার বিড়ি বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখিয়াছে।
অতঃপর বিষয়টি ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করিয়া রবিবার ২৫/০৭/২০২১ খ্রিঃ তারিখ বিকেল ৩ ঘটিকার দিকে উক্ত ঘটনাস্থলে পৌছামাত্র ০১ জন ব্যক্তি র‍্যাবের উপস্থিতি টের পাইয়া দৌড়ে পালানোর চেষ্টাকালে উক্ত ব্যক্তিকে ঘটনাস্থলেই ধৃত করা হয়। এ ব্যাপারে আটককৃত আসামীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা হয়েছে।
গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব-৫ কতৃক আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী তার কাছে থাকা জব্দকৃত অবৈধ ভারতীয় নিষিদ্ধ আমদানী বিড়ি নিজের হেফাজতে রাখিয়াছে বলিয়া উপস্থিত সাক্ষীগণের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। গ্রেফতারকৃত ব্যক্তি একজন ভারতীয় নিষিদ্ধ আমদানী বিড়ির কারবারি বলে জানা যায়। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে দেশের প্রচলিত আইন অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
উল্লেখ্য, এই চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত ভারতীয় নিষিদ্ধ আমদানী বিড়ি উদ্ধার ও কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক আজ রবিবার (২৫ জুলাই) ২০২১ ইং তারিখ রাত্রি ৮টা ১৭ মিনিটে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করেন। র‍্যাবের পক্ষ থেকে ইতোমধ্যে জানানো হয়েছে অবৈধ মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে দেশের শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.