র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে গাঁজা সহ ০১ মাদক কারবারি গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত মাদক, জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার (১২ অক্টোবর) ২০২১ ইং তারিখ বেলা ১০টা ৪০ ঘটিকায় নাটোর জেলার নাটোর সদর থানাধীন জালালাবাদ গ্রামস্থ জনৈক হাজী আশরাফ আলী (৬৫), পিতা- মৃত পিতা- হাজী আফছার আলীর বাড়ীর সামনের পাকা রাস্তার উপরে অপারেশন পরিচালনা করা হয়। অপারেশন চলাকালীন সময়ে ০১ লক্ষ ২০ হাজার টাকার গাঁজা উদ্ধার পূর্বক ০১ জন মাদক কারবারি গ্রেফতার হয়।
অভিযান চলাকালীন সময় মাদক কারবারির হেফাজত হতে যথাক্রমে, (ক) ০৩ কেজি গাঁজা, (২) ০১ টি মোবাইল ফোন, (৩) ০১ টি সীম কার্ড, (৪) ০১ টি মেমোরিকার্ড উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মাদক কারবারি আসামী হলো, মোঃ মনির উদ্দিন (৪২) পিতা- মৃত প্রাচু প্রামানিক, মাতা- মৃত জরিমন বেগম, সাং- জালালাবাদ সরকার পাড়া, থানা- নাটোর সদর, জেলা- নাটোর।
ঘটনার বিবরণে প্রকাশ- সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে স্কোয়াড কমান্ডার ফ্লাইট লেঃ মোঃ মারুফ হোসেন খান এর নেতৃত্বে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল জানতে পারে যে, নাটোর জেলার নাটোর সদর থানাধীন জালালাবাদ গ্রামস্থ জনৈক হাজী আশরাফ আলী (৬৫), পিতা- মৃত হাজী আফছার আলীর বাড়ীর সামনের পাকা রাস্তার উপরে কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য গাঁজা নিয়ে অবস্থান করিতেছে।
র‍্যাব উক্ত সংবাদটি প্রাপ্ত হইয়া উর্ধ্বতন কর্তৃপক্ষের সহিত আলোচনার ভিত্তিতে নির্দেশনা মোতাবেক সংগীয় অফিসার ও ফোর্সসহ ইং ১২/১০/২০২১ তারিখ ১০.৪০ ঘটিকার সময় নাটোর জেলার নাটোর সদর থানাধীন জালালাবাদ গ্রামস্থ জনৈক হাজী আশরাফ আলী (৬৫), পিতা- মৃত হাজী আফছার আলীর বাড়ীর সামনের পাকা রাস্তার উপরে পৌছামাত্র র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ০২ জন ব্যক্তি পালানোর চেষ্টাকালে ০১ জন ব্যক্তিকে তার ডান হাতে থাকা সাদা প্লাস্টিকের বাজার করা ব্যাগসহ সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় তাকে ঘটনাস্থলেই গ্রেফতার করা হয়।
উপস্থিত সাক্ষীদের সম্মূখে ধৃত মাদক কারবারি আসামীর দেহ তল্লাশীকালে তাহার ডান হাতে থাকা প্লাস্টিকের বাজার করা ব্যাগ তল্লাশী করিয়া ব্যাগের মধ্যে হইতে ০৩ (তিন) কেজি অবৈধ মাদকদ্রব্য গাঁজা এবং তাহার পরিহিত শার্টের বাম পার্শ্বের বুক পকেট হইতে ০১ টি লাল-কালো রংয়ের পুরাতন বাটন মোবাইল ফোন আসামীর নিজ হাতে বাহির করিয়া দেওয়ামতে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮, এর ৩৬ (১) সারণী ১৯ (ক)/৪১ ধারায় মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত আসামীর হেফাজত হইতে অবৈধ মাদকদ্রব্য গাঁজা উদ্ধার তথা গ্রেফতারের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক গতকাল মঙ্গলবার (১২ অক্টোবর) ২০২১ ইং তারিখ এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়েছে। ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.