র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে ইয়াবাসহ গ্রেফতার-০১ 

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক ও হ্যাকারদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।
এর’ই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে  র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল গতকাল মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ২০২১ ইং তারিখ রাত্রি পণে ০৯ ঘটিকায় রাজশাহী মহানগরীর বিমানবন্দর থানাধীন বারইপাড়া জনৈক মোঃ আলম আলী (৪৭), পিতা- মৃতঃ মহসীন আলী এর মুদী দোকানের সামনে পাকা রাস্তার উপর অপারেশন পরিচালনা করে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার পূর্বক একজন মাদক কারবারিকে গ্রেফতার করতে সক্ষম হন।
অভিযান চলাকালীন সময় গ্রেফতারকৃত আসামীর কাছে থেকে যথাক্রমে, (ক) ১৪,০০০ (চৌদ্দ হাজার) পিচ ইয়াবা, (খ) ০১ টি মোবাইল ফোন, (গ) ০২ টি সীমকার্ড, (ঘ) ০১ টি ব্যাকপ্যাক উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীর নাম ঠিকানা হলো, মোঃ আল-আমিন (২০), পিতা- মোঃ আঃ সালাম, মাতা- কোহিনুর বেগম, সাং- শিরোইল কলোনী (০৩ নং গলি), থানা- চন্দ্রিমা, রাজশাহী।
ঘটনার বিবরণে প্রকাশ- নির্ভরযোগ্য গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল জানতে পারে যে, ০১ জন ব্যক্তি যাত্রীবেশে মাদকদ্রব্য ইয়াবা নিয়া রাজশাহী টু তানোর গামী লোকাল বাস যাহার রেজিঃ নং- দিনাজপুর-জ-০৫-০০২১ যাত্রীবাহী পরিবহণ যোগে তানোর এলাকার দিকে যাইতেছে। উক্ত সংবাদ প্রাপ্ত হইয়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করিয়া সঙ্গীয় অফিসার ফোর্সসহ একই তারিখ সন্ধ্যা ০৭ ঘটিকার সময় অভিযান পরিচালনা করেন।
অভিযানটি রাজশাহী মহানগরীর বিমানবন্দর থানাধীন বারইপাড়া জনৈক মোঃ আলম আলী (৪৭), পিতা- মৃতঃ মহসীন আলী এর মুদী দোকানের সামনে পাকা রাস্তার উপর চেকপোষ্ট পরিচালনা শুরু করি। চেকপোষ্ট করাকালীন ইং ২১/০৯/২০২১ তারিখ সময় ০৭টা ১৫ ঘটিকার সময় রাজশাহী মহানগরীর বিমানবন্দর থানাধীন বারইপাড়া জনৈক মোঃ আলম আলী (৪৭), পিতা- মৃতঃ মহসীন আলী এর মুদী দোকানের সামনে পাকা রাস্তার উপর উক্ত যাত্রীবাহী মায়ের দোয়া নামক বাসটি পৌছাইলে বাসটিকে থামানোর সিগন্যাল দিয়ে বাসটি থামানো মাত্রই দৌড়াইয়া ০১ জন ব্যক্তি পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ফোর্সের সহায়তায় তাকে ঘটনাস্থলেই আটক করা হয়।
ঘটনাস্থলে অনেক লোকজনের উপস্থিতিতে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশিকালে তাহার পিঠে থাকা ০১ টি কালো রংয়ের ব্যাকপ্যাকের ভিতরে ০১টি শপিং ব্যাগের মধ্যে রক্ষিত  ১৪ (চৌদ্দ) টি স্বচ্ছ সাদা রংয়ের এয়ার টাইট জিপার লক পলিপ্যাকে রক্ষিত যথাক্রমে প্রতিটি প্যাকেটে ১০০০ পিচ হিসেবে মোট= (১৪×১০০০) = ১৪,০০০ (চৌদ্দ হাজার) পিচ হালকা বাদামী রংয়ের মাদকদ্রব্য ইয়াবা (ধৃত আসামীর ভাষ্যমতে) সাদৃশ্য ট্যাবলেট, যাহার ওজন প্রতিটি প্যাকেট ১০০ গ্রাম হিসেবে (১৪×১০০)= ১,৪০০ (এক হাজার চারশত) গ্রাম বা ০১ কেজি ৪০০ গ্রাম, (টহল গাড়ীতে থাকা ডিজিটাল পরিমাপ যন্ত্রদ্বারা পরিমাপকৃত) যাহার মূল্য অনুমান (১৪,০০০×৩০০) = ৪২,০০,০০০/- (বিয়াল্লিশ লক্ষ টাকা)।
গ্রেফতার পরবর্তী সময়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ধৃত আসামী উক্ত ইয়াবা ট্যাবলেট কক্সবাজার হইতে নিয়ে আসছে। লকডাউনের দীর্ঘ সময় ধরে এই ইয়াবা গুলো কক্সবাজারে রাখা হয়েছিল। লকডাউনের পর বাংলাদেশের বিভিন্ন স্থানে বিভিন্ন মাধ্যমে প্রেরণ করা হচ্ছে। সম্প্রতি এসব ইয়াবা নাটোরে এসেছিল এবং নাটোর হইতে রাজশাহীর দিকে নিয়ে আসছিল।
জিজ্ঞাসা বাদে আরও জানা যায়, মাদক কারবারিদের ইয়াবা বহণের জন্য পরিবহণ হিসেবে বাস ব্যবহৃত হচ্ছে। উক্ত ইয়াবার মূল উৎস ও ঘটনার মূল রহস্য উদঘাটন করার জন্য র‍্যাবের তদন্ত চলছে এবং অচিরেই এর মূল রহস্য উদঘাটন করা হবে বলেও র‍্যাবের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর এয়ারপোর্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) সারণী ১০(গ)/৪১ ধারায় মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত বিপুল পরিমাণ মাদকদ্রব্য ইয়াবা উদ্ধার পূর্বক মাদক কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক গতকাল মঙ্গলবার দিবাগত-রাত গিয়ে অর্থাৎ আজ বুধবার (২২ সেপ্টেম্বর) ২০২১ ইং রাত্রি ০১টা ৪৭ মিনিটের দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.