র‍্যাব-৫ এর অভিযানে বিদেশী পিস্তল-ম্যাগাজিন ও গুলি সহ আটক-০১

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত মাদক, জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশনিক দল অদ্য শনিবার (০২ সেপ্টেম্বর) ২০২১ ইং তারিখ দুপুর ২টা ৩০ ঘটিকায় সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নওগাঁ জেলার মান্দা থানাধীন কালিসপা’র কালিতলা মাঠের উত্তর দিকে “কালিসপা জাগরণী ক্লাব” এর ঘরের ভিতরে কোম্পানী অধিনায়ক মেজর মোঃ সানরিয়া চৌধুরী এবং কোম্পানী উপ-অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এর নেতৃত্বে একটি অস্ত্রধারী সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালনা করা হয়।
অস্ত্রধারী সন্ত্রাস বিরোধী অভিযান চলাকালীন সময় গ্রেফতারকৃত আসামীর কাছে থেকে যথাক্রমে, (ক) বিদেশী পিস্তল- ০২ টি, (খ) ম্যাগাজিন- ০৩ টি, (গ) গুলি- ০৭ রাউন্ড (ঘ) শপিং ব্যাগ- ০১ টি উদ্ধার করা হয়েছে। অভিযানে আটককৃত আসামী আসামী হলো, মোঃ এজাবুর রহমান এজাব (২৬), পিতা- মৃত গেদু মন্ডল, সাং- গাজিপুর (সোনামসজিদ), থানা- শিবগঞ্জ, জেলা- চাঁপাইনবাবগঞ্জ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, সে জব্দকৃত অবৈধ আগ্নেয়াস্ত্র অজ্ঞাত স্থান হতে অবৈধভাবে সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখেছে বলিয়া সাক্ষীদের সম্মুখে স্বীকার করে। গ্রেফতারকৃত ব্যক্তি একজন অস্ত্র ব্যবসায়ী। সে দীর্ঘদিন যাবৎ অস্ত্র ক্রয় বিক্রয় করে আসছে। এ ঘটনায় নওগাঁ জেলার মান্দা থানায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান অভিযানে মাদকদ্রব্য ইয়াবা উদ্ধার পূর্বক আসামীকে গ্রেফতারের বিষয়টি সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব- ৫, রাজশাহী কতৃক আজ শনিবার (০২ অক্টোবর) ২০২১ ইং রাত্রি সন্ধ্যা পনে ০৬ ঘটিকার দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.