র‍্যাব-৫ এর অভিযানে গণধর্ষণ মামলার দীর্ঘদিনের পলাতক আসামী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত মাদক, জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ধর্ষণকারী, ছিনতাইকারী’সহ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে বিরতিহীন ভাবে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি চৌকস অপারেশনিক দল অদ্য বুধবার (০৩ নভেম্বর) ২০২১ ইং তারিখ দিবাগত-রাত পণে ০১ ঘটিকায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন কাঠালবাড়ীয়া গ্রামস্থ এলাকায় কোম্পানী কমান্ডার অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হাসান ও কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আটককৃত আসামী হলো- মোঃ মিজানুর রহমান মিঠু (৩২), পিতা- মোঃ আকরাম আলী, সাং- জামনগর শাহপাড়া, থানা- বাগাতিপাড়া, জেলা- নাটোর।
ঘটনার বিবরণে প্রকাশ- চলতি বছরের গত ১১/০২/২০২১ ইং তারিখ দুপুর অনুমানিক ০১টা ৩০ ঘটিকায় জৈনকা ভিকটিম বাগাতিপাড়া জামনগর বাজাররে বিসমিল্লাহ গার্মেন্টস এন্ড ক্লথ এর মালিক আসামী রবিউল ইসলামকে কাপড়ে ফুল (এমব্রয়োট্রারির কাজ) কোথায় হয় জিজ্ঞাসা করে। তখনই আসামী রবিউলের মনে খারাপ চিন্তা আসে এবং আসামী রবিউল ভিকটিমকে কৌশলে জানায় যে, এমব্রয়োট্রারির কাজ দ্বিতীয় তলায় হয়।
আসামী রবিউল তখন ভিকটিমকে এমব্রয়োট্রারির দোকান দেখানোর কথা বলে তাকে দ্বিতীয় তলার গোডাউন ঘরে নিয়ে যায়। দ্বিতীয় তলার গোডাউন ঘরে পূর্ব থেকেই আসামী রবিউলের সহযোগী বজলু ও মিজানুর রহমান @ মিঠু ওতপেতে ছিল। ভিকটিম উক্ত গাডাউন ঘরে ঢুকার সঙ্গে সঙ্গে দরজা বন্ধ করে দেয় এবং আসামীগণ সকলেই একে অপরের সহায়তায় ঝাপটাইয়া ভিকটিমের মুখ ও হাত চেপে ধরে তিন’জন মিলে জোরপূর্বক পালাক্রমে ধর্ষণ শেষে তাকে বের করে দেয়।
ঘটনার পর ভিকটিম নিচে এসে লোকজনকে বিষয়টি জানালে আসামীগণ ঘটনাস্থল হতে পালিয়ে যায়। অতঃপর ভিকটিম বাগাতিপাড়া থানায় গিয়ে আসামীদের বিরুদ্ধ মামলা করেন।ওই ঘটনায় আসামী মাোঃ রবিউল ইসলাম গ্রেফতার হলেও অপর আসামী বজলু ও মিজানুর রহমান @ মিঠু দীর্ঘ ০৮ মাস ধরে পলাতক ছিলো।
পরবর্তীতে সিপিসি-২, নাটোর ক্যাম্পের একটি অপারেশনিক দল গোয়েন্দা তথ্য ও তথ্য-প্রযুক্তি ব্যবহার করে অপারেশন পরিচালনা করে ধর্ষক মিজানুর রহমান @ মিঠুকে আটক করতে সক্ষম হন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী উক্ত ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। গ্রেফতার পরবর্তী সময়ে আসামীকে নাটোর জেলার বাগাতিপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে গণধর্ষণ মামলার দীর্ঘদিনের পলাতক আসামীকে গ্রেফতারের বিষয়টি সিপিসি-২ নাটোর, র‍্যাব-৫, কতৃক আজ বুধবার (০৩ নভেম্বর) ২০২১ ইং তারিখ ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.