র‍্যাব-৫ এর অভিযানে ইয়াবা-অবৈধ ট্যাপেন্টডাল ট্যাবলেট সহ গ্রেফতার-৩ 

বিশেষ প্রতিনিধি: দেশ ও জাতির কল্যানার্থে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে নিরলস ভাবে অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন। র‍্যাব নিয়মিত ভাবে জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, চোরাকারবারি, জঙ্গিবাদ নির্মূল’সহ মাদকের বিরুদ্ধে বিরতিহীন ভাবে সফলতার সহিত অভিযান চালিয়ে আসছে।
এর’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের চৌকস অপারেশনিক দল আজ বৃহস্পতিবার (২৪শে জুন) ২০২১ ইং তারিখ বিকেল সাড়ে ৪ ঘটিকায় এবং একইদিন আরও একটি অভিযানিক দল একই সময় বিকেল সাড়ে ৪ ঘটিকার দিকে পৃথক পৃথকভাবে দুই’টি অভিযান চালিয়ে সফলতার সহিত মাদকদ্রব্য ইয়াবা ও অবৈধ ট্যাপেন্টডাল ট্যাবলেট উদ্ধার করেন। এসময় প্রথম অভিযানে ০২ জন মাদক কারবারিকে এবং দ্বিতীয় অভিযানে আরও ০১ জন মাদক কারবারি’সহ মোট তিন’জনকে গ্রেফতার করতে সক্ষম হন।
প্রথম অভিযান: নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল কতৃক আজ বৃহস্পতিবার (২৪ জুন) ২০২১ ইং তারিখ বিকেল ৪টা ৩০ ঘটিকায় রাজশাহী জেলার চারঘাট থানাধীন বাসুপাড়া এলাকায় অপারেশন পরিচালনা করে যথাক্রমে, (ক) ৫৬৫ পিচ ইয়াবা ট্যাবলেট, (খ) ০২ টি মোবাইল ফোন, (গ) ০৩ টি সীমকার্ড, (ঘ) ০১ টি মেমোরিকার্ড, (ঙ) ০১ টি মোটরসাইকেল উদ্ধার করেন।
অভিযানে গ্রেফতারকৃত মাদক কারবারি আসামীদ্বয় হলো, ১। মোঃ জিহাদ আলী (৩৫), পিতা- মৃত আনসার আলী, সাং- হাবিবপুর, ২। মোঃ জাকির হাসান পলাশ (২৯), পিতা- মোঃ কোরবান আলী, সাং- পাইটখালি, উভয়ের থানা- চারঘাট, জেলা- রাজশাহী। উক্ত আসামীদের বিরুদ্ধে রাজশাহী জেলার চারঘাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।
দ্বিতীয় অভিযান: নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের আরও একটি অপারেশনিক দল কতৃক আজ বৃহস্পতিবার (২৪ জুন) ২০২১ ইং তারিখ বিকেল ৪টা ৩০ ঘটিকায় রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন বানেশ্বর এলাকায় অপারেশন পরিচালনা করে, ৩৫ পিচ ট্যাপেন্টডাল ট্যাবলেট উদ্ধার করেন।
অভিযানে গ্রেফতারকৃত মাদক কারবারি আসামী হলো, মোঃ সাইদুর রহমান (৪৫) (দোকানের মালিক), পিতা- মৃত আতির  উদ্দিন, মাতা- মোছাঃ মেহের নেগার, সাং- জোতভাগিরতপুর, থানা- বেলপুকুর, রাজশাহী মহানগরী। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।
পৃথক দু’টি সফল অভিযানে গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব-৫ কতৃক আসামীদের প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত মাদক কারবারিরা তাদের কাছে থাকা জব্দকৃত অবৈধ মাদকদ্রব্য আলামত সমূহ বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রাখিয়াছে বলিয়া উপস্থিত সাক্ষীগণের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আটককৃত থানা এলাকায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত চলমান বিরতিহীন পৃথক দু’টি অভিযানে উদ্ধারকৃত অবৈধ মাদকদ্রব্য ও আলামত সমূহ’সহ ০৩ জন মাদক কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প থেকে আজ বৃহস্পতিবার (২৪শে জুন) ২০২১ ইং দিবাগত-রাত ৮টা ৫৪ মিনিটে প্রথম অভিযানের সংবাদ এবং পরবর্তীতে একইদিন আজ বৃহস্পতিবার রাত্রি ৯টা ঘটিকার দিকে আবারও একটি সফল অভিযানের সংবাদ এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করেন। র‍্যাবের পক্ষ থেকে জানানো হয় অবৈধ মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে দেশের শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.