র‍্যাবের অভিযানে নর্থ-বেঙ্গল সুগার মিলে চুরি যাওয়া তেল উদ্ধার, আটক-৩

বিশেষ প্রতিনিধি: দেশ ও জাতির কল্যানার্থে বিরতিহীন অভিযানের মাধ্যমে মাদক, সন্ত্রাস, অস্ত্র ও জঙ্গিবাদ নির্মূলে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন র‍্যাপিড এ্যাকশান ব্যাটলিয়ান (র‍্যাব)।
এর’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর এর আওতাধীন সিপিসি-২ নাটোরের অপারেশনিক দল কতৃক গত বৃহস্পতিবার (২৫শে ফেব্রুয়ারী) ২০২১ ইং তারিখ গভীর রাতে একটি অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালীন সময় চোরাই ডিজেল তেল ও মিলের একটি ট্রাক্টর’সহ তিন জনকে আটক করতে সক্ষম হন।
অপারেশনটি, নাটোরের লালপুর উপজেলার গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলের ট্রাক্টরের ইঞ্জিন থেকে তেল চুরি করে বিক্রি করার সময় ওই মিলের এক ট্রাক্টর চালক ও হেলপার সহ তেল চুরি চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাবের চৌকস ইউনিট। এসময় তাদের কাছে থেকে যথাক্রমে (ক) ২১৫ লিটার চোরাই ডিজেল তেল, (খ) মিলের একটি ট্রাক্টর (যাচা-১৭) উদ্ধার করা হয়।
অভিযানে আটককৃত চোরাকারবারিরা হলো, উপজেলার সালেশ্বর গ্রামের মৃত সৈয়দ আহম্মেদের ছেলে ট্রাক্টরের চালক মনোয়ার হোসেন (৩৮), একই গ্রামের আনোয়ার হোসেনের ছেলে হেলপার রানা হামিদ (১৮), এবং চোরাই তেল ক্রেতা তেল ব্যবসায়ী আহম্মদপুর গ্রামের রিফাজ উদ্দিনের ছেলে নাজমুল ইসলাম (৪০)।
র‌্যাবের সিপিসি-২ নাটোর এর সুত্রে জানানো হয়, ক্যাম্পের কোম্পানী কমান্ডার এএসপি মাসুদ রানা ও সঙ্গীয় ফোর্স ওই দিন সন্ধার আগে উপজেলার দুর্গাপুর আখ ক্রয় কেন্দ্রের পার্শবর্তী রাজাপুর-গোপালপুর সড়কে অভিযান চালিয়ে উক্ত ট্রাক্টর থেকে তেল চুরি করে বিক্রি করার সময় চোরাই ২১৫ লিটার তেল ও ওই ট্রাক্টর সহ তাদের আটক করা হয়েছে।  পরে তাদের লালপুর থানায় সোপর্দ করা হয়।
গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব কতৃক আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তেল চোরা কারবারিরা তাদের কাছে থাকা জব্দকৃত আলামত সমূহ নিজ হেফাজতে রাখিয়াছে বলিয়া উপস্থিত সাক্ষীগণের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। উপরোক্ত ঘটনায় গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নাটোর জেলার লালপুর থানায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান বিরতিহীন অভিযানে উপরোক্ত জব্দকৃত আলামত জব্দ’সহ ০৩ জন চোরা কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিসি-২ নাটোর ক্যাম্প থেকে গতকাল শুক্রবার (২৬শে ফেব্রুয়ারী) ২০২১ ইং, ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.