র‍্যাবের অভিযানে গাঁজা’সহ ০১ মাদক ব্যবসায়ী ও সেবনের অপরাধে আরও ১২ জনের বিরুদ্ধে মামলা 

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, পর্নোগ্রাফি, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ মাদকসেবীর বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল গতকাল (০৫ নভেম্বর) ২০২১ ইং তারিখ দিবাগত-রাত ১০ ঘটিকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, নাটোর জেলার সদর থানাধীন একডালা বাবুর পুকুরপাড় এলাকায় একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করে যথাক্রমে, (ক) শুকনা গাঁজা- ২০০ গ্রাম, (খ) কলকি- ০২ টি, (গ) লোহার তৈরি কাটার-০২ টি, (ঘ) কাঠের টুকরা- ০২ টি, (ঙ) গ্যাস লাইট- ০৭ টি, (চ) মোবাইল- ০২ টি, (ছ) সীমকার্ড- ০৪ টি, (জ) মোমেরীকার্ড- ০২ টি উদ্ধার পূর্বক ০১ জনকে এবং মাদক সেবনের দায়ে আরও ১২ জন’সহ মোট ১৩ জনকে গ্রেফতার করতে সক্ষম হন।
গ্রেফতারকৃত আসামীরা হলো, ১। মোঃ নাজমুল হোসেন (২৭), পিতা- মোঃ রবিউল ইসলাম, সাং- ইসলাবাড়ি, এবং মাদক সেবনরত অবস্থায়, ২। মোঃ ইমন (২৭), পিতা- মোঃ শাহজাহান, সাং- চাঁদপুর বাজার, ৩। মোঃ নয়ন ইসলাম (২৫), পিতা- মোঃ নুর ইসলাম, সাং- দক্ষিণ বড়গাছা, ৪। মোঃ তাহের প্রামানিক (৪৫), পিতা- মোঃ আক্কাচ প্রামানিক, সাং- একডালা, ৫। মোঃ মাহাবুব হোসেন মামুন (৩০), পিতা- মোঃ আনোয়ার হোসেন দুলাল, সাং- ছাতনী ভাটপাড়া, ৬। মোঃ তোতা আলী (৩০), পিতা- মৃত আফছার প্রামানিক, ৭। মোঃ রেজাউল করিম (২৫), পিতা- মৃত ছইমুদ্দী, ৮। মোঃ হারুন অর রশিদ (৩০), পিতা- মোঃ খাজা প্রামানিক, ৯। মোঃ রাজু (২৫), পিতা- মোঃ শমসের আলী, সর্বসাং- সিংহারদহ (পূর্বপাড়া), ১০। শ্রী কনক দে (৪০), পিতা- মৃত কার্তিক দেব, সাং- হাজরা, ১১। মোঃ জিল্লুর রহমান রাসেল (২৯), পিতা- মৃত জয়নুল আবেদীন, সাং- বনবেলঘড়িয়া, ১২। মোঃ জুয়েল তালুকদার (৪৭), পিতা- মোঃ জুবায়ের তালুকদার, সাং চকবৈদ্যনাথ (গুরপট্টি),সর্ব থানা ও জেলা- নাটোর, ১৩। মোঃ ইয়া কানা বুদু বুদ্দু (২৭), পিতা- মৃত জুরান আলী, সাং- শোভন সারা, থানা- বেলকুচি, জেলা- সিরাজগঞ্জ (এপি সাং- বলারীপাড়া, থানা ও জেলা- নাটোর) দের আটক করে।
অভিযানে মাদক সেবনরত অবস্থায় মাদকসেবীদের আটক করতঃ নাটোর আধুনিক সদর হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়। চিকিৎসাপত্র অনুযায়ী আসামীগণ মাদকাসক্ত হিসাবে প্রাথমিকভাবে জানা যায়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত মাদক সেবীগণ বিভিন্ন এলাকা হতে এসে উল্লেখিত স্থানে একত্রিত হয়ে তারা মাদক সেবন করেছে এবং নেশাগ্রস্থ অবস্থায় এলাকায় জনসাধারণের শান্তি বিনষ্ট ও জনবিরক্তিকর আচরণ করে অপরাধ করেছে বলে সাক্ষীদের সম্মুখে স্বীকার করেছে।
উপরোক্ত ঘটনায় নাটোর জেলার সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(১) সারণীর ১৯(ক) ও ৩৬(৫) ধারায় মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে গাঁজা’সহ ০১ মাদক ব্যবসায়ী ও সেবনের অপরাধে আরও ১২ জনকে গ্রেফতারের  বিষয়টি সিপিসি-২ নাটোর, র‍্যাব-৫, কতৃক আজ শনিবার (০৬ নভেম্বর) ২০২১ ইং তারিখ ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.