র‌্যাব-৫, রাজশাহী কর্তৃক ০১টি ওয়ান শুটারগান এবং ০১ রাউন্ড গুলি উদ্ধার সহ ০১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

নওগাঁ প্রতিনিধি:  প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব-৫, রাজশাহী তার দায়িত্বপূর্ণ এলাকায় সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বোচ্চ সতর্কতার সাথে গোয়েন্দা এবং আভিযানিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে বিভিন্ন ধরনের অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে সর্বাত্মকভাবে কাজ করে চলেছে।

তদুপরি একদল দুষ্কৃতিকারী দেশের অভ্যন্তরে খুন, চাঁদাবাজি, অপহরণ, ডাকাতি সহ অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে আগ্নেয়াস্ত্র ব্যবহার করে দেশ ও জনগণের জানমালের নিরাপত্তায় হুমকি সৃষ্টি করছে।

দেশের অভ্যন্তরে চোরাগুপ্তা হামলা, ধ্বংসাত্মক ও নাশকতামূলক কাজ করে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে দুষ্কৃতিকারীরা তৎপর হয়ে উঠেছে। আর এই সকল দুষ্কৃতিকারীদের চাহিদা পূরণের নিমিত্তে অবৈধ আগ্নেয়াস্ত্রের ব্যবসায়ীরা আরও সক্রিয় হয়ে উঠেছে। তাদের দমনের লক্ষ্যে র‌্যাব সব সময় সক্রিয়ভাবে কাজ করছে এবং গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে এসকল ঘটনার সাথে জড়িত দুষ্কৃতিকারীদের ও অস্ত্র ব্যবসায়ীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে সদা সচেষ্ট ভুমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, রাজশাহী এর সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল গতকাল বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ২০১৯ তারিখ ২১০০ ঘটিকায় বগুড়া জেলার শিবগঞ্জ থানাধীন আলাদীপুর পশ্চিমপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ শাহ আলম (৫০), পিতা-মৃত মোহাম্মদ আলী, সাং-আলাদীপুর (পশ্চিমপাড়া), থানা-শিবগঞ্জ, জেলা-বগুড়া’কে (১) ওয়ান শুটার গান-০১টি এবং (২) গুলি-০১ রাউন্ড সহ হাতেনাতে গ্রেফতার করা হয়েছে।

ঘটনার বিবরণে প্রকাশ, র‌্যাবের নিয়মিত অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার অভিযানের প্রেক্ষিতে অস্ত্র ব্যবসায়ীরা অনেকাংশে সংযত হলেও দুষ্কৃতিকারী কর্তৃক অবৈধ আগ্নেয়াস্ত্রের চাহিদা থাকায় অস্ত্র ব্যবসায়ীরা সক্রিয় রয়েছে।

এইরূপ পরিস্থিতিতে সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে র‌্যাবের গোয়েন্দা নজরদারী বহুলাংশে বৃদ্ধি করা হয়েছে। এরই এক পর্যায়ে গতকাল বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ২০১৯ তারিখ ২১০০ ঘটিকায় র‌্যাব-৫, রাজশাহী এর সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল কোম্পানী কমান্ডার এর নেতৃত্বে বগুড়া জেলার শিবগঞ্জ থানাধীন আলাদীপুর পশ্চিমপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ শাহ আলম (৫০), পিতা-মৃত মোহাম্মদ আলী, সাং-আলাদীপুর (পশ্চিমপাড়া), থানা-শিবগঞ্জ, জেলা-বগুড়া’কে (১) ওয়ান শুটার গান-০১টি এবং (২) গুলি-০১ রাউন্ড সহ গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

ধৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.