র‌্যাব-৫, রাজশাহী’র পৃথক দুটি অভিযানে আনসার-আল ইসলাম এর সক্রিয় ৪ সদস্য গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‌্যাব-৫, রাজশাহীর, সিপিএসসি মোল্লাপাড়া ক্যাম্প কর্তৃক গত শনিবার (২৯শে ফেব্রয়ারী ২০২০ ইং) রাত্রি আনুমানিক ১০টা ৩০ মিনিটের সময় রাজশাহী মহানগরীর কাটাখালী থানাধীন কাপাশিয়া এলাকায় ১টি অভিযান পরিচালনা করা হয়।

সেই সময় বেলপুকুর থানার মামলা নং-১৩ তারিখ ৩০শে জুন ২০১৯ ইং ধারা সস্ত্রাস বিরোধি আইন ২০০৯ (সংশোধনী) ৬(২)/৮/৯/১০/১২/১৩ মামলার পলাতক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর সক্রিয় সদস্য যথাক্রমে, ১। আরিফুল ইসলাম আরিফ (৩৫), পিতা- মৃত: জাহাঙ্গীর আলম, সাং- ভরুয়াপাড়া, থানা- বেলপুকুর, জেলা- রাজশাহী এবং ২। মোঃ ইনতাজ আলী (২৯), পিতা- মোঃ হারুনুর রশীদ, সাং- কাজিরপাড়া, থানা- বেলপুকুর, জেলা- রাজশাহী’কে গ্রেফতার পূর্বক রাজশাহীর বিজ্ঞ আদালতে হস্তান্তর করা হয়েছে।

এছাড়াও র‌্যাব-৫, রাজশাহীর, সিপিএসসি মোল্লাপাড়া ক্যাম্প কর্তৃক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পৃথক আরেকটি অভিযান পরিচালনা করা হয়েছে।

একই তারিখ আনুমানিক ১১টা ৩০ মিনিটের দিকে রাজশাহী মহানগরীর কাটাখালী থানাধীন আশরাফের মোড় এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলাম এর সক্রিয় সদস্য যথাক্রমে, ১। মোঃ মমিনুর রহমান নিরব (২২), পিতা- মোঃ আব্দুল কুদ্দুস তালুকদার, সাং- বাদলা, থানা- এয়ারপোর্ট, বরিশাল মহানগর এবং ২। মোঃ ইয়াছিন মিয়া (১৯), পিতা- মোঃ শাহজাহান শেখ, সাং-নতেলিকান্দা, থানা- শিবপুর, জেলা- নরসিংদী’কে উগ্রবাদী বই ও লিফলেটসহ গ্রেফতার পূর্বক রাজশাহী মহানগরীর কাটাখালী থানার মামলা নং-০১, তারিখ- ০১ লা মার্চ ২০২০ ইং সন্ত্রাস বিরোধী আইন, ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৮/৯/১০/১২/১৩ ধারায় মামলা রুজু করা হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-৫ এর কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার এ.টি.এম মাইনুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমরা গোপনে ও প্রকাশ্যে মাদক ব্যাবসায়ী, দূর্নীতিবাজ, চাঁদাবাজ, সন্ত্রাসী, জঙ্গী সংগঠনসহ বিভিন্ন অপকর্মের সাথে পূর্বে জড়িত ছিল এমন ব্যাক্তি এবং বর্তমানে সন্দেহভাজন ব্যাক্তিদের উপরে ডিজিটালাইজেশন পদ্ধতিসহ বিভিন্ন মাধ্যমে অপরাধীদের উপরে ব্যাপকভাবে গোয়েন্দা নজরদারী অব্যাহত রেখেছি।

তার’ই ধারাবাহিকতায় আমাদের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ২টি পৃথক পৃথক অভিযান চালিয়ে রাজশাহী মহানগরীর কাটাখালী থানাধীন এলাকা থেকে আনসার-আল ইসলাম এর সক্রিয় ৪ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন র‌্যাব-৫ সর্বসময় আপোষহীন ভাবে জঙ্গি সংগঠনের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে।

জঙ্গি সংগঠনকে নির্মূলের পাশাপাশি দেশ ও জাতির কল্যানমুখী কাজে আমরা নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছি এর ধারবাহিকতা অব্যাহত থাকবে।

তিনি এও বলেন, জঙ্গি সংগঠনকে নির্মূলে র‌্যাব তাদের যে কোন প্রকার বল প্রয়োগ করতেও দ্বিধাবোধ করবেনা। জঙ্গি সংগঠনসহ মাদকের বিরুদ্ধে আমাদের সার্বক্ষণিক যুদ্ধ’ এর সাথে জড়িত ব্যাক্তিরা যতোই শক্তিশালী বা ক্ষমতাধর হোকনা কেন তাদের কোন প্রকার ছাড় দেওয়া হবেনা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.