র‌্যাব-৫ এর বিশেষ অভিযানে ডিজিটাল প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহী’র সিপিএসসি মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল গতকাল সোমবার (০৬ জানুয়ারী ২০২০) তারিখে বিকেল সাড়ে ৩ ঘটিকায় অভিযান পরিচালনা করেন। অভিযানটি রাজশাহী জেলার বাগমারা থানাধীন পানিয়া নরদাশ ডিগ্রী কলেজ এলাকায় পরিচালনা করা হয়। সেই সময় অভিযান চালিয়ে ডিজিটাল প্রতারক চক্রের ২ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হন। গ্রেফতারকৃতরা হলেন যথাক্রমে, মোঃ ইয়াসিন আলী (৩৫) পিং- মোসলেম উদ্দিন, সাং- জয়পুর, থানা- বাগমারা, জেলা- রাজশাহী। অপরদিকে একই তারিখ রাত্রি সাড়ে ১০ ঘটিকায় ঢাকা মহানগরীর হাতিরঝিল থানাধীন শাহ্-নূরী মাজার এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ মোজাফ্ফর হোসেন @রনি (২৭), পিতা- মোঃ বাদশা মিয়া, সাং- ডন্ডপাল, থানা- দেবীগঞ্জ, জেলা- পঞ্চগড়দ্বয়কে প্রতারনার অভিযোগে গ্রেফতার করা হয়। উক্ত আসামীদ্বয়ের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রাজশাহী জেলার বাগমারা থানায় মামলা রুজু করা হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-৫ এর কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার এ.টি.এম মাইনুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমাদের নিজস্ব গোয়েন্দা নজরদারির প্রেক্ষিতে এবং সঠিক সংবাদের ভিত্তিতে, ২টি পৃথক পৃথক অভিযানের মাধ্যমে ডিজিটাল প্রতারক চক্রের ২ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। সেই সময় গ্রেফতারকৃত আসামীদের কাছে থেকে ডিজিটাল স্কিনশর্ট পেপার ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ঘটনাস্থলের থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়েছে।

র‌্যাব-৫ এর কোম্পানী অধিনায়ক আরো বলেন, আমরা ইতি মধ্যেই র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন বাংলাদেশসহ বহির বিশ্বের কাছে বিভিন্ন অভিযানের সফলতায় প্রশংসিত হয়েছি এবং আমাদের সুনাম অক্ষুণ্ণ রাখতে পেরেছি। যাহার নজির ইতি পূর্বেও অনেক আছে, বিশেষ করে সংবাদ মাধ্যমে প্রতিনিয়ত সেগুলোনের খবরা খবর প্রকাশ পাচ্ছে। পাশাপাশি দেশ ও জাতির কল্যানার্থে যে কোন প্রকার অসামাজিক কিংবা রাষ্ট্রদ্রোহ কাজের সাথে জড়িত ব্যাক্তিদের সকল প্রকার কর্মকাণ্ডকে রুখে দিয়ে তাদের আটক করতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন সার্বক্ষণিক প্রস্তুত বলেও জানান। তিনি এও বলেন, ডিজিটাল প্রতারক চক্রের সদস্য তথা মাদকের বিরুদ্ধে আমাদের সার্বক্ষণিক যুদ্ধ এর সাথে জড়িত ব্যাক্তিরা যতোই শক্তিশালী বা ক্ষমতাধর হোকনা কেন তাদের কোন প্রকার ছাড় দেওয়া হবেনা। আমাদের এই অভিযান চলছে এবং তা চলবেই।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.