র‌্যাব-৫ এর পৃথক দু’টি অভিযানে বিপুল পরিমান ফেন্সিডিল, অস্ত্র ও গুলি উদ্ধারসহ ৩ আসামী গ্রেফতার 

বিশেষ প্রতিনিধি: নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল গতকাল বৃহস্পতিবার (১১ জুন) ২০২০ ইং তারিখ রাত্রি ১১টা ১৫ মিনিটে নওগাঁ জেলার মান্দা থানাধীন মান্দা ফেরিঘাট এলাকায় অপারেশন পরিচালনা করা হয়েছে।

সেই সময় মাদক ব্যবসায়ী ১। মোঃ শহিদুল ইসলাম (৩০), পিতা- মোঃ হুরমুজ আলী, সাং- চেংটাপাড়া, থানা- ভুয়াপুর, জেলা- টাঙ্গাইল (এ/পি ব্যাংক কলোনী ০৫-নং ওয়ার্ড, থানা- সাভার, জেলা- ঢাকা ও ২। মোঃ রুবেল (৩২), পিতা- মোঃ সোহরাব আলী, সাং- ঠাকুরকান্দি, থানা- ঘিওর, জেলা- মানিকগঞ্জ (এ/পি ছায়াবিথি ০১-নং ওয়ার্ড, থানা- সাভার, জেলা- ঢাকা’কে যথাক্রমে, (ক) ৪৮৯ বোতল ফেন্সিডিল, (খ) ০২ টি মোবাইল ফোন, (গ) ০৩ টি সীমকার্ড, (ঘ) ০১ টি মেমোরীকার্ড, (ঙ) ০১ টি পিকআপ, (চ) ১১৬০ কেজি আম, (ছ) নগদ ১০০/- টাকাসহ আটক করতে সক্ষম হয়। উক্ত আসামীদ্বয়ের বিরুদ্ধে নওগাঁ জেলার মান্দা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করা হয়েছে।

পরবর্তীতে, আরও একটি সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের চৌকশ অপারেশনিক দল আজ শুক্রবার (১২ জুন) ২০২০ ইং তারিখ বেলা ২টা ৩০ মিনিটের দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন কাশিয়াবাড়ী এলাকায় অপারেশন পরিচালনা করেন।

সেই সময় অস্ত্র ব্যবসায়ী শ্রী উজ্জ্বল কুমার @ বিফল (২৭), পিতা- মৃত শ্রী শিবনাথ মন্ডল, সাং- খোশালপাড়া, থানা- গোমস্তাপুর, জেলা- চাঁপাইনবাবগঞ্জকে যথাক্রমে, (ক) ০২ টি ওয়ান শুটারগান ও (খ) ০১ রাউন্ড গুলিসহ আটক করতে সক্ষম হয়। উক্ত আসামী বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-৫ এর কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার এটিএম মাইনুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমরা যথারীতি মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসে জনসচেতনতা ও প্রচার-প্রচারণায় বিভিন্ন প্রতিরোধ মূলক কাজে দেশের অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সথে একযোগে কাজ করে যাচ্ছি।

পাশাপাশি আমাদের ওপরে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে আসছি। এর’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার (১১ জুন) রাত্রি ১১টা ১৫ মিনিটে নওগাঁ জেলার মান্দা থানার ফেরিঘাট এলাকায় অপারেশন পরিচালনা করে, ৪৮৯ বোতল ফেন্সিডিল ও অন্যান্য দ্রব্যাদিসহ দুই মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হই।

পরবর্তীতে আরও একটি সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আজ শুক্রবার বেলা ২টা ৩০ মিনিটের দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার কাশিয়াবাড়ী এলাকায় অপারেশন পরিচালনা করে, ০২ টি ওয়ান শুটারগান ও ০১ রাউন্ড গুলিসহ এক অস্ত্র ব্যাবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। আসামীদের বিরুদ্ধে গ্রেফতারকৃত এলাকাধীন স্ব-স্ব থানায় দেশের প্রচলিত আইনে মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরো বলেন, মাদক ও অবৈধ অস্ত্রের ব্যপারে র‌্যাবের পক্ষ থেকে ইতি পূর্বেই জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। আমরা ইতোমধ্যেই র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন বাংলাদেশসহ বহির বিশ্বের কাছে বিভিন্ন অভিযানের সফলতায় প্রশংসিত হয়েছি এবং আমাদের সুনাম অক্ষুণ্ণ রাখতে পেরেছি। যাহার নজির পূর্বেও অনেক আছে, বিশেষ করে সংবাদ মাধ্যমে প্রতিনিয়ত সেগুলোনের খবরা খবর প্রকাশ পাচ্ছে।

এছাড়াও দেশ ও জাতির কল্যানার্থে যে কোন প্রকার অসামাজিক কিংবা রাষ্ট্রদ্রোহ কাজের সাথে জড়িত ব্যাক্তিদের সকল প্রকার কর্মকাণ্ডকে রুখে দিয়ে তাদের আটক করতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন সার্বক্ষণিক প্রস্তুত বলেও জানান কোম্পানী অধিনায়ক।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.