র‌্যাবের অভিযানে সিগারেটসহ আটক-১, ২ ঔষধ ব্যবসায়ীকে জরিমানা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শিবগঞ্জ থানার বিনোদপুর এলাকা থেকে বিপুল পরিমার ভারতীয় সিগারেটসহ একজনকে আটক করেছে র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা। অপর এক অভিযানে গোমস্তাপুরে ২ ঔষধ ব্যবসায়ীকে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও র‌্যাবের একটি দল।
আটক চোরাকারবারী হচ্ছে, নেত্রকোনা জেলার বারহাট্টা থানার ঠাক্রকোনা গ্রামের শাজাহান আলীর ছেলে মোঃ শাহীন (১৯), (বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন মনাকষা মাস্তান বাজারস্থ জনৈক মিলনের মিষ্টির হোটেলের কর্মচারী)।
র‌্যাবের পৃথক প্রেসনোটে জানানো হয়, র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল ৭ আগষ্ট আনুমানিক রাত্রি পৌনে ১২টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার বিনোদপুর কলেজ সংলগ্ন তিন রাস্তার মোড় রাস্তার উপর অভিযান চালায়।
এসময় ৫৩ হাজার পিচ ভারতীয় সিগারেটসহ চোরাকারবারী মোঃ শাহীন কে হাতেনাতে গ্রেফতার করা হয়। উক্ত চোরাকারবারী দীর্ঘদিন যাবৎ ভারত হতে অবৈধ পথে চোরাচালানের মাধ্যমে আনা ভারতীয় সিগারেটসহ বিভিন্ন ধরনের চোরাকারবারীর সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। এঘটনায় শিবগঞ্জ থানায় মামলা করা হয়েছে।
অন্যদিকে, জেলার গোমস্তাপুরে অনুমোদনহীন ওষুধ বিক্রির অভিযোগে ২ জন বিক্রেতাকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ওষুধ প্রশাসন অধিদপ্তর।
গতকাল শনিবার গোমস্তাপুর মোড়ে একটি ওষুধের দোকানে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। দন্ড প্রাপ্তরা হলো, গোমস্তাপুর ইউনিয়নের কাঁশিপুর গ্রামের মহিমের ছেলে জাকির (৪৫)। তাঁকে জরিমানা করা হয় ৫০ হাজার টাকা। মৃত মহসীন আলীর ছেলে সেলিম রেজা(৫০)। তাঁকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক ফোয়ারা ইয়াসমিন জানান, তারা দীর্ঘদিন যাবত অবৈধভাবে অনুমোদনহীন ওষুধ বিক্রি করে আসছিল। তার নেতৃত্বে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যদের সহায়তায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশীস মোমতাজ তাদের এ অর্থদন্ড প্রদান করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.