র‍্যাবের ০৩-টি পৃথক অভিযানে ছিনতাইকারী, ধর্ষণকারী-কিশোর গ্যাং এর সদস্য’সহ গ্রেফতার-৮

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, চোর, ছিনতাইকারীসহ কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার (০৯ জুন ২০২২ ইং) তারিখ সময় ১৯:৩০ ঘটিকা হতে ২৩:৫০ ঘটিকা পর্যন্ত নাটোর জেলার সদর থানা, গুরুদাসপুর থানা ও পাবনা জেলার চাটমোহর থানা এলাকায় কোম্পানী অধিনায়ক, অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এবং কোম্পানী উপ-অধিনায়ক, মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে সফল ভাবে ০৩-টি পৃথক পৃথক অভিযান পরিচালনা করা হয়।
প্রথম অভিযান ছিনতাইকারীঃ সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল অদ্য ০৯ জুন ২০২২ ইং তারিখ ১৯:৩০ ঘটিকায় বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাটোর জেলার সদর থানাধীন দত্তপাড়া ভাবীর ব্রিজ (ফতেঙ্গাপাড়া ব্রিজ) এলাকায় অভিযান পরিচালনা করে যথাক্রমে, (ক) সুইচ গিয়ার চাকু- ০২ টি, (খ) ইয়াবা ট্যাবলেট- ২৫ পিস, (গ) মোবাইল ফোন- ০৩ টি, (ঘ) সীমকার্ড- ০৪ টি, (ঙ) মোটর সাইকেল- ০১ টিসহ ছিনতাইকারী ১/ মোঃ বাবুল হোসেন (২৮), পিতা- মোঃ আবুল কাশেম মুন্সি কাশেম বাবুর্চি, সাং- কান্দি ভিটা পশ্চিমপাড়া, ২/ শেখ গোলাম রব্বানী @ সাব্বির (২৪), পিতা- শেখ মশিউর, সাং- বলাড়ীপাড়া, উভয় থানা ও জেলা-নাটোরদ্বয়কে গ্রেফতার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা নাটোর জেলার সদর থানাধীন দত্তপাড়া ভাবীর ব্রিজ (ফতেঙ্গাপাড়া ব্রিজ) এলাকায় রাতের বেলা জব্দকৃত দেশীয় অস্ত্রসহ ছিনতাই/অপরাধ সংগঠনের উদ্দেশ্যে গোপনে অবস্থান করছে বলে সাক্ষীদের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করেন। গ্রেফতারকৃত বাবুল হোসেন (২৮) এর বিরুদ্ধে অস্ত্র, মাদকসহ ১১-টি মামলা রয়েছে। সে দীর্ঘদিন যাবৎ এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডসহ ছিনতাই ও মাদক ব্যবসা করে আসছে।
দ্বিতীয় অভিযান ধর্ষণকারীঃ সিপিসি-২, নাটোর ক্যাম্প, অপর একটি অপারেশন দল বৃহস্পতিবার (০৯ জুন ২০২২ ইং) তারিখ দিবাগত-রাত ৯-টা ৫০ ঘটিকায় বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পাবনা জেলার চাটমোহর থানাধীন জাগতলা কাজীপাড়া গ্রামস্থ জনৈক মোঃ জয়নাল মল্লিক (৪০) পান-সিগারেটের দোকানের সামনে অভিযান পরিচালনা করেন।
অপারেশন চলাকালীন সময়ে নাটোর জেলার বাগাতিপাড়া থানার মামলা নং-১, তারিখ- ৫/০৬/২০২২, ধারা- ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সং-০৩) এর ৯(১) তৎসহ ৩১৩ পেনাল কোড-১৮৬০ এর এজাহার নামীয় পলাতক আসামী ১। মোঃ মেহেদী হাসান (২১), পিতা- মোঃ আবু বক্কর, মাতা- কুলসুম বেগম, সাং- চন্দ্রখায়ের (চন্দ্রখনর), থানা- বাগাতিপাড়া, জেলা- নাটোরকে গ্রেফতার করা হয়।
উল্লেখ্য যে, উপরোক্ত মামলার বাদীনি ও আসামী মোঃ মেহেদী হাসান (২১) একই গ্রামে বসবাস করে। সেই সুবাদে আসামী মোঃ মেহেদী হাসান বাদীনিকে বিভিন্ন ভাবে প্রেমের প্রস্তাব দেয় এবং বিবাহের কথা বলে। আসামী বাদীনিকে সুকৌশলে আসামীর শয়ন কক্ষে নিয়ে জোরপুর্বক ধর্ষণ করে ফলে বাদীনি গর্ভবতী হয় এবং পরবর্তীতে আসামী কৌশলে বাদীনিকে গর্ভপাতের ঔষধ সেবন করিয়ে গর্ভপাত ঘটায়। ফলে বাদীনি উক্ত ঘটনায় আসামীর বিরুদ্ধে ধর্ষণ ও গর্ভপাতের অভিযোগে মামলা দায়ের করেন।
তৃতীয় অভিযান কিশোর গ্যাং গ্রেফতারঃ র‍্যাব-৫, সিপিসি-২, নাটোর ক্যাম্পের অভিযানিক দল চাটমোহর থানা হতে অভিযান শেষে ক্যাম্পে ফেরার পথে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার সময় ২৩.৫০ ঘটিকায় গুরুদাসপুর থানাধীন মাশিন্দা ইউনিয়নস্থ কাচিকাটা রোড সংলগ্ন আক্কাসের মোড়ে জনৈক মোঃ আক্কাস আলী(৭০) এর মুদি দোকানে বল পূর্বক অর্থগ্রহণের উদ্দেশ্যে কিশোর গ্যাংয়ের কতিপয় সদস্য লোহার রড ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মোঃ হাছিনুর রহমান(৩০) কে রক্তাক্ত জখম এবং মুদি দোকানদার আক্কাস আলী’সহ আরো ০২ (দুই) জন-কে মারপিট করে আহত করে।
ওই সময় ঘটনাস্থল হতে অভিযানিক দলের সদস্যগণ ১। মোঃ সোহেল রানা (১৮), পিতা- মোঃ লরিম আলী, ২। মোঃ ইমন হোসেন (২০), পিতা- মোঃ সমশের প্রামানিক, ৩। মোঃ মোতালেব হোসেন (২১), পিতা- মোঃ মহসিন আলী, সর্বসাং- ছাইখোলা দিঘলগ্রাম, ৪। মোঃ শাকিল হোসেন (১৭), পিতা- মোঃ জয়নাল প্রামানিক, সাং- ছাইখোলা চর এনায়েতপুর, ৫। মোঃ রকিবুল হাসান(২৪), পিতা- মোঃ আনোয়ার হোসেন, সাং- চর এনায়েতপুর হান্ডিগোলা, সর্বথানা- চাটমোহর, জেলা- পাবনা গণকে আটক করতে সক্ষম হন।
এসময় তাদের নিকট হতে যথাক্রমে, (ক) ০১-টি লোহার রড, ০১-টি কাটিং প্লাস, ০২-টি ক্ষুর, ০২-টি চাকু, ০২-টি মোটরসাইকেল, ০৫-টি মোবাইল ফোন, ০৮-টি সিমকার্ড উদ্ধার করেন। অভিযানের সময় আহত মোঃ হাছিনুর রহমান (৩০) কে তাৎক্ষনিক চিকিৎসার জন্য গুরুদাসপুর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়। এ ঘটনায় আটককৃত কিশোর গ্যাংয়ের সদস্যদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান ০৩-টি পৃথক অভিযানে ছিনতাইকারী, ধর্ষণকারী ও কিশোর গ্যাং এর সদস্য’সহ মোট ০৮ আসামীকে গ্রেফতারের বিষয়টি আজ শুক্রবার (১০ জুন) ২০২২ ইং র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.