র‌্যাবের হাতে ভূয়া এনজিও’র মূলহোতাসহ ২ প্রতারক গ্রেফতার

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: গ্রাহকের কোটি টাকা আত্মসাৎকারী ভূয়া এনজিও’র মূলহোতা সহ ২ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা।
জেলার নাচোল থানাধীন সোনাইচন্ডী বাজার থেকে শনিবার রাত সাড়ে ৯টার দিকে গ্রেফতার হয়, নাচোল উপজেলার মেলাডাঙ্গার মোঃ আবু তাহেরের ছেলে (মূল হোতা মোঃ শাহারুল (২২) এবং একই এলাকার মোঃ আব্দুল লতিফ এর ছেলে মোঃ আল আমিন (২১)।
র‌্যাবের প্রেসনোটে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল ৩১ ডিসেম্বর রাত সাড়ে ৯টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানাধীন সোনাইচন্ডী বাজার এলাকার ‘রাজ ডেভেলপমেন্ট সোসাইটি’র অফিসে অভিযান চালায়।
এসময় রাজ ডেভেলপমেন্ট সোসাইটি সমিতিতে সাধারন মানুষের জমাকৃত কোটি টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের সদস্য মোঃ শাহারুল ও সহযোগি মোঃ আল আমিন কে গ্রেফতার করা হয়। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানায় মামলা হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে প্রতারনা চক্রের সাথে সংঘবদ্ধভাবে গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা গ্রহণ করে অধিক মুনাফা দেয়ার লোভ দেখিয়ে “রাজ ডেভেলপমেন্ট সোসাইটি” নামে একটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে।
উক্ত এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার লোভ দেখিয়ে গরীব অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং টাকা ঋণ গ্রহণের জন্য উস্কানি প্রদান করে। অসহায় লোকজন তাদের উস্কানিতে টাকা বিনিয়োগ করে এবং তাদের এনজিও হতে ফাঁকা চেক জমার মাধ্যমে ঋণ উত্তোলন করলে এনজিও কর্মীরা ব্যাংক চেক ব্লাক মেইল এর মাধ্যমে অতিরিক্ত টাকা এবং গ্রাহকের জমাকৃত কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।
অসংখ্য ভূক্তভোগীর অভিযোগের ভিত্তিতে র‌্যাব চাঁপাইনবাগঞ্জের চৌকষ গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে উক্ত বিষয়ে ছায়া তদন্ত শুরু করে। এক পর্যায়ে ৩১ ডিসেম্বর ২০২২ তারিখ উক্ত এলাকা হতে “রাজ ডেভেলপমেন্ট সোসাইটি” এনজিও এর মূলহোতাসহ প্রতারক চক্রের ২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.