র‌্যাবের হাতে জাল রুপিসহ মূলহোতা বশির আটক

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: ৭ লক্ষ ৯ হাজার ৫০০ ভারতীয় জাল রুপিসহ জালনোট তৈরী এবং ব্যবসা চক্রের মূলহোতা মোঃ বশির উদ্দিন (৪৯) কে আটক করেছে র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা।
বশির জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের পারদিলালপুর গ্রামের মোঃ আজাহার আলীর ছেলে।
বৃহস্পতিবার বিকেলে তাকে আটক করা হয়। রাত ১০টার দিকে র‌্যাবের এক প্রেসনোটে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল ১৮ মে বিকেল ৩টার দিকে বিশেষ গোয়েন্দা তথ্যের চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার নেয়ামতনগর এলাকার পাঁকা রাস্তার পাশে কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এবং কোম্পানী উপ অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ আমিনুল ইসলাম এর নেতৃত্বে একটি বিশেষ অভিযান চালানো হয়। এসময়-৭ লক্ষ ৯ হাজার ৫০০ ভারতীয় জাল রুপি, বাংলাদেশী নগদ-১২ হাজার ৬০ টাকা, (গ) মোবাইল ফোন-২টি, সীমকার্ড-০৩টি, জাল রুপি তৈরীর গাম-৮০০ গ্রাম সহ জালনোট তৈরী এবং ব্যবসা চক্রের মূলহোতা মোঃ বশির উদ্দিনকে হাতেনাতে গ্রেফতার করে। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলা করা হয়েছে।
প্রাথমকি জিজ্ঞাসাবাদে জানা যায়, আটককৃত ব্যক্তি ২০১৬ সাল থেকে জালনোট ব্যবসার সাথে জড়িত। তার নামে এর আগেও এ সংক্রান্ত আরো ৩টি মামলা চলমান রয়েছে। চাঁপাইনবাবগঞ্জ সদর এলাকার একটি নির্জন বাসায় সে এ ব্যবসার র্কাযক্রম পরিচালনা করে আসছে। জিজ্ঞাসাবাদে এ সিন্ডিকেটের আরোও কিছু তথ্য পাওয়া যায়।
সীমান্ত এলাকায় জালনোটের লেনদেন সংক্রান্ত গোপন তথ্যের ভিত্তিতে উল্লেখিত এলাকায় অভিযান পরিচালনা করে এ চক্রের মূলহোতাকে বিপুল পরিমাণ জাল রুপি এবং বাসা তল্লাশি করে জালনোট তৈরীর সরঞ্জাম সহ আটক করা হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.