র‌্যাংকিংয়ে ১৫ ধাপ এগোলেন তাসকিন

বিটিসি স্পোর্টস ডেস্ক: আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাংকিং তালিকায় ১৫ ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশ পেসার তাসকিন আহমেদের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে সর্বোচ্চ ৮ উইকেট নিয়ে সিরিজ সেরাও হন তিনি। যার স্বীকৃতি হিসেবে আইসিসি র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে তাসকিনের।
৫২৩ রেটিং নিয়ে বর্তমানে ক্যারিয়ার সেরা ৩৪তম স্থানে এখন তাসকিন।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৩৬ রানে ৩ উইকেট নেন তাসকিন। ঐ ম্যাচ ৩৮ রানে জিতে টাইগাররা। দ্বিতীয় ওয়ানডেতে ৪১ রান দিলেও উইকেটশুন্য ছিলেন তিনি। ম্যাচটি ৭ উইকেটে হারে বাংলাদেশ। আর তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৩৫ রানে ৫ উইকেট নিয়ে বাংলাদেশকে সিরিজ জয়ের স্বাদ পাইয়ে দিতে গুরুত্বপুর্ন অবদান রাখেন তাসকিন। শেষ ম্যাচের সেরাও হন তিনি।
বোলিং র‌্যাংকিং তালিকায় বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ সপ্তম স্থানে স্পিনার মেহেদি হাসান মিরাজ। ৬৬১ রেটিং আছে তার। তালিকায় চার ধাপ এগিয়ে অষ্টম স্থানে উঠেছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তার রেটিং ৬৫৭। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ৩ উইকেট নেন তিনি। অলরাউন্ডার তালিকার শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব। এখানে তার রেটিং ৪১৯।
এদিকে ব্যাটারদের তালিকায় সেরা ২০ এ জায়গা করে নিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ৬৬২ পয়েন্ট নিয়ে ২০ নম্বরে আছেন তিনি। সিরিজের ৩ ইনিংসে ১টি হাফ-সেঞ্চুরিতে ১২৯ রান করেছিলেন তামিম। সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ রান করা লিটন দাসেরও  উন্নতি হয়েছে। ৬০২ পয়েন্ট নিয়ে ৩০ নম্বরে এখন লিটন দাস। ২৬তম স্থানে আছে সাকিব। ১৭ নম্বর স্থানে আছেন মুশফিক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.