রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে উখিয়ায় মিয়ানমারের ১৬ সদস্য

                                         বাংলাদেশের পক্ষে আছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শহীদুল হক

কক্সবাজার প্রতিনিধি: আজ বুধবার কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গেছেন মিয়ানমারের ১৬ সদস্যের প্রতিনিধি দল।

আজ সকাল ১০টার দিকে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছায় দলটি। পরে সেখান থেকে সরাসরি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান তারা।

মিয়ানমারের ১৬ সদস্যের প্রতিনিধি এই দলটি ক্যাম্পের রোহিঙ্গা পরিবারগুলোর সঙ্গে কথা বলবেন। পাশাপাশি ক্যাম্পের বিভিন্ন ব্লকে বসবাসরত নির্যাতিত রোহিঙ্গাদের সঙ্গেও কথা বলবেন তারা।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন বিটিসি নিউজ কক্সবাজার প্রতিনিধিকে জানান, মিয়ানমার প্রতিনিধি দলের কক্সবাজার আসার কারণে রোহিঙ্গা ক্যাম্পসহ বিভিন্ন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। তারা যতক্ষণ ক্যাম্প পরিদর্শন করবেন, ততক্ষণ কাজে সাহাজ্য করার জন্য পুলিশের একটি দল তাদের সঙ্গে থাকবে।

প্রতিনিধি দলটি দুপুর ১টার দিকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ডি-৫ ব্লকে সাংবাদিকদের ব্রিফিং করবেন বলেও জানান কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার।

প্রসঙ্গত, গত সোমবার প্রত্যাবাসনের জন্য গঠিত জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের তৃতীয় বৈঠক করার জন্য ঢাকায় আসে মিয়ানমার ১৬ সদস্যের প্রতিনিধি দলটি। রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় তারা জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের তৃতীয় বৈঠকে অংশ নেয়। এতে ঢাকার পক্ষে নেতৃত্ব দেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শহীদুল হক।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.