রোহিঙ্গাদের সশস্ত্র বিদ্রোহী সংগঠন আল ইয়াকিনের শীর্ষ নেতা ইয়াবা ও অস্ত্র’সহ গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: দেশ ও জাতির কল্যানার্থে বিরতিহীন অভিযানের মাধ্যমে মাদক, সন্ত্রাস, অস্ত্র ও জঙ্গিবাদ নির্মূল’সহ দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট। এই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে সারা দেশব্যাপী আর্মি, বিজিবি, কোস্ট গার্ড, র‍্যাব’সহ বাংলাদেশের পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিট কতৃক যথারীতি অভিযান চলমান রয়েছে।
এরই ধারাবাহিকতায় রোহিঙ্গাদের সশস্ত্র বিদ্রোহী সংগঠন আল ইয়াকিনের শীর্ষ নেতা আবু-বক্কর ওরফে জমির হোসেন ওরফে হাফেজ মনিরকে (৩৭) গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। গতকাল শনিবার (১৬ জুলাই, ২০২২ ইং) তারিখ দিবাগত-রাত ৮ ঘটিকার দিকে উখিয়া পালংখালী ৮-নং ক্যাম্পের ইস্ট বি/৭৬ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
অভিযান চলাকালীন সময়ে গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে যথাক্রমে, (ক) দেশীয় এক নলা বন্দুক, (খ) ১৫ হাজার পিস ইয়াবা উদ্ধারমূলে জব্দ করা হয়েছে। সে ৮-নং ক্যাম্পের বি/৪৬ এর নূর মোহাম্মদের পুত্র। যার এফসিএন নং- ১১২৪৬১।
বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন ৮-আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোঃ কামরান হোসেন। তিনি জানান, মিয়ানমারে রোহিঙ্গাদের স্বাধিকার প্রতিষ্ঠায় সশস্ত্র লড়াই করার নামে গঠিত আলোচিত বিদ্রোহী সংগঠন আল ইয়াকিনের সদস্যদের গোয়েন্দা নজরদারিতে রাখা হয়েছিল। আমাদের কাছে খবর আসে শীর্ষ সন্ত্রাসী আবু বক্কর ওরফে হাফেজ মনির সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছে।
এ তথ্যের ভিত্তিতে তার ঘরে অভিযান চালানো হয়। এইসময় তার বসতঘরে মাটির নিচে একটি দেশীয় অস্ত্র একনলা বন্দুক ও ১৫ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। তিনি আরও জানান, আলোচিত ৬ মার্ডার এবং রোহিঙ্গা মাঝি আজিমুল্লাহ হত্যাকাণ্ডে আবু-বক্কর জড়িত। তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.