রোহিঙ্গাদের ন্যায়বিচার নিশ্চিতে বাংলাদেশ’র পাশে থাকবে ওআইসি

কক্সবাজার প্রতিনিধি: ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিস এ রোহিঙ্গারা যাতে ন্যায় বিচার পান তার জন্য আইনি লড়াইয়ের সহযোগিতা করছে ওআইসি, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে ওআইসি সব সময় থাকবে, এমনটি জানিয়েছেন ওআইসি’র সহকারী মহাসচিব ইউসেফ আলডোবেয়া।
কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে আজ রবিবার (২৮ ফেব্রুয়ারী) বিকেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এর আগে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন ওআইসি’র এই প্রতিনিধিদল।
আজ রবিবার বিকাল সাড়ে তিনটার দিকে উখিয়ার ৪নং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসেন তারা। ওআইসি’র সহকারি মহাসচিব ইউসেফ আলডোবেয়া’র নেতৃত্বে প্রতিনিধি দলটি ক্যাম্পে পৌঁছে রোহিঙ্গা কমিউনিটি নেতাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে ৭৬ জন রোহিঙ্গা নেতা অংশ নেন।
বৈঠকে প্রতিনিধি দলে ওআইসি’র সহকারি মহাসচিব ইউসেফ আলডোবেয়া’র নেতৃত্বে ৫ সদস্য এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ৯ সদস্যের প্রতিনিধি ছিলেন।
এরআগে প্রতিনিধি দলটি আজ রবিবার সকালে হেলিকপ্টার যোগে ভাসানচরে যান। সেখানে তাঁরা কক্সবাজার থেকে স্বেচ্ছায় ভাসানচরে স্থানান্তর রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন। এরপর কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে উখিয়া পৌঁছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.