রোনালদো ও পর্তুগালের আগমনে ফুটবল-জ্বরে কাঁপছে লাইপজিগ

বিটিসি স্পোর্টস ডেস্ক: রোববার পর্যন্তও লাইপজিগ শহর ছিল অনেকটাই নীরব, শান্ত। তবে সোমবার থেকে বদলে গেছে পরিস্থিতি। শহরে এখন উৎসবের আমেজ। অবশেষে যে ফুটবল-জ্বর ছড়িয়ে পড়েছে লাইপজিগে। যেখানে সবার আগ্রহের কেন্দ্রে ফুটবলের মহাতারকা ক্রিস্তিয়ানো রোনালদো ও তার দল পর্তুগাল।
পর্তুগাল দল লাইপজিগে পৌঁছায় সোমবার। সেখানে তাদের ঠিকানা শহরের কেন্দ্রস্থলের ওয়েস্টিন হোটেল। খেলোয়াড়দের অভ্যর্থনা জানাতে বিপুল সংখ্যক ভক্ত-সমর্থক উপস্থিত হয়েছিলেন হোটেলের বাইরে। কিন্তু তাদের হতাশ হতে হয় কিছুটা, বাস থেকে নেমে সরাসরি যে হোটেলে ঢুকে যায় খেলোয়াড়রা।
দিনের পরের দিকে লাইপজিগ স্টেডিয়ামের বাইরে জড়ো হয় একদল সমর্থক। চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ম্যাচ সামনে রেখে প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলন ও অনুশীলনের জন্য মাঠে যায় পর্তুগাল দল।
দর্শকরা যেন খেলোয়াড়দের খুব কাছে যেতে না পারে, সেজন্য হোটেলের বাইরে উঁচু করে দেওয়া হয়েছে নিরাপত্তা বেষ্টনী। তবে মঙ্গলবার সকালে ধৈর্যের প্রতিদান পায় দর্শকরা। তাদের অভিবাদনের জবাব দিতে বের হয় খেলোয়াড়রা।
অবশ্যই সবার আকর্ষণের কেন্দ্রে ছিলেন রোনালদো। পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে তখন বেশ স্বাচ্ছন্দ্যও দেখাচ্ছিল। আনন্দের সঙ্গে তিনি অটোগ্রাফ দেন দর্শকদের। নিরাপত্তা বেষ্টনীর বাইরে এসে তাদের সঙ্গে করমর্দনও করেন আন্তর্জাতিক ফুটবলের রেকর্ড গোল স্কোরার।
পর্তুগাল ও চেক প্রজাতন্ত্রের লড়াইটিই গ্রুপ পর্বে প্রথম রাউন্ডের শেষ ম্যাচ। জার্মানির যে ১০টি শহরে ইউরো হচ্ছে, তার ৯টিতে এরই মধ্যে অন্তত একটি করে ম্যাচ হয়ে গেছে। মহাদেশীয় আসরটির আমেজ অনুভব করতে অন্য শহরগুলোর চেয়ে লাইপজিগকে তাই বেশি সময় অপেক্ষা করতে হলো।
সব মিলিয়ে লাইপজিগ স্টেডিয়ামে ম্যাচ হবে চারটি। আগামী শুক্রবার এখানেই মুখোমুখি হবে ফ্রান্স ও নেদারল্যান্ডস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.