রোনালদোর জোড়া গোলে জুভেন্টাস’র দুর্দান্ত জয়

বিটিসি স্পোর্টস ডেস্ক: সেরি আ লিগে দুর্দান্ত এক জয় পেয়েছে জুভেন্টাস। টানা দুই হারের পর জয়ের স্বাদ পেল দলটি। ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া ও ম্যাককেনির গোলে পয়েন্ট তালিকার তলানিতে থাকা ক্রোতোনেকে উড়িয়ে তিন নম্বরে উঠে এলো তুরিনের বুড়িরা।
সোমবার (২২ ফেব্রুয়ারী) রাতে নিজেদের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে ৩-০ ব্যবধানে জিতেছে বর্তমান শিরোপাধারীরা। এর আগে লিগে নাপোলির মাঠে ১-০ ব্যবধানে এবং চ্যাম্পিয়ন্স লিগে পোর্তোর মাঠে ২-১ গোলে হেরেছিল আন্দ্রেয়া পিরলোর দলটি।
শুরু থেকে বল দখলে এগিয়ে থাকলেও জুভেন্টাস গোলের দেখা পায় ম্যাচের ৩৮তম মিনিটে। আলেক্স সান্দ্রোর ক্রসে হেডে ঠিকানা খুঁজে নেন রোনালদো। যদিও এর আগে সহজ দুটি সুযোগ হাতছাড়া হয় সিআরসেভেনের। অবশ্য প্রথম গোলের সুযোগটি পায় ক্রোতোনে। সপ্তম মিনিটে সতীর্থের ক্রস ডি-বক্সে পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি মিডফিল্ডার আর্কাদিউস রেকা।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। প্রথমে রোনালদোর শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক। এরপর বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে র‍্যামজির ক্রসে লাফিয়ে হেডে বল জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। এই গোলের সুবাদে চলতি আসরে সর্বোচ্চ গোলদাতাদের তালিকার শীর্ষে উঠে গেলেন রোনালদো। ১৯ ম্যাচে তার গোল হলো ১৮টি। তার পরেই ১৭ গোল নিয়ে রয়েছেন ইন্টার মিলানের রোমেলু লুকাকু।

ম্যাচের ৬৫তম মিনিটে রোনালদোর নেওয়া শট পা দিয়ে ফেরান গোলরক্ষক। পরের মিনিটেই স্কোরলাইন ৩-০ করেন ম্যাককেনি। ডি লিখটের হেড প্রতিপক্ষের গায়ে লেগে বল পেয়ে গোলটি করেন যুক্তরাষ্ট্রের এই মিডফিল্ডার।
বাকি সময়ে আরও কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি পিরলোর শিষ্যরা। শেষ পর্যন্ত ৩-০ গোলের দুর্দান্ত এক জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।
২২ ম্যাচে ১৩ জয় ও ছয় ড্রয়ে ৪৫ পয়েন্ট নিয়ে জুভেন্টাস তিনে। ২৩ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে এসি মিলান দুইয়ে, ৫৩ পয়েন্ট নিয়ে ইন্টার মিলান আছে শীর্ষে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.