রোনালদোকে নিয়ে নেশন্স লিগের দল ঘোষণা পর্তুগালের

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের এবারের আসরটা ভালো যায়নি পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর। সেই আসরে কোনো গোলের দেখা পাননি এই তারকা ফুটবলার। এরপরও তার ওপর ভরসা হারাচ্ছে না পর্তুগালের কোচ রবার্তো মার্টিনেজ। ৩৯ বছর বয়সী রোনালদোকে রেখেই নেশন্স লিগের দল ঘোষণা করেছে পর্তুগাল।
গতকাল শুক্রবার (৩০ আগস্ট) আসন্ন নেশন্স লিগের জন্য দল ঘোষণা করে পর্তুগাল। আগামী ৫ সেপ্টেম্বর ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে নেশন্স লিগ অভিযান শুরু করবে পর্তুগাল। দ্বিতীয় ম্যাচে ৮ সেপ্টেম্বর স্কটল্যান্ডের মুখোমুখি হবে তারা।
গত জুন-জুলাই মাসে অনুষ্ঠিত ইউরো আসরে হতাশাজনক পারফর্ম করেন রোনালদো। পাঁচ ম্যাচে একবারও জালের দেখা পাননি তিনি। এমনকি একটি পেনাল্টি শট নিয়েও লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন ৩৯ বছর বয়সী এই মহাতারকা।
কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিপক্ষে টাইব্রেকারে হেরে টুর্নামেন্ট থেকে পর্তুগাল বিদায় নিলে ব্যাপক সমালোচনার মুখে পড়েন রোনালদো। এরপর তাকে নেশন্স লিগের দলে রাখা হবে কি না, তা নিয়ে অনিশ্চয়তার সৃষ্টি হয়। তবে সব অনিশ্চয়তার অবসান করে ফুটবলের বহু রেকর্ডধারী এই তারকাকে নিয়েই দল ঘোষণা করেছেন কোচ।
পর্তুগাল স্কোয়াড
গোলরক্ষক: দিয়োগো কস্তা, হোসে সা, রুই সিলভা
ডিফেন্ডার: রুবেন দিয়াস, আন্তনিও সিলভা, রেনাতো ভেইগ, গনসালো ইনাসিও, তিয়াগো সান্তোস, দিয়োগো দালো, নুনো মেন্দেস, নেলসন সেমেদো।
মিডফিল্ডার: জোইয়াও পালিনিয়া, জোইয়াও নেভেস, ভিতিনিয়া, ব্রুনো ফের্নান্দেস, বের্নার্দো সিলভা, রুবেন নেভেস, জোইয়াও ফেলিক্স, ফ্রান্সিস্কো ত্রিনসিয়াও, পেদ্রো গনসালভেস।
ফরোয়ার্ড: রাফায়েল লিয়াও, জেওভানি কেন্দা, পেদ্রো নেতো, দিয়োগো জোত, ক্রিস্টিয়ানো রোনালদো। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.