রেশন দিতে গড়িমসি করায় বরিশালে খাদ্য গুদামে ফায়ার সার্ভিস কর্মীদের ভাংচুর

বরিশাল ব্যুরোআজ সোমবার বিকাল ৪টার দিকে বরিশাল নগরীর বান্দ রোডস্থ খাদ্য বিভাগের গুদামে রেশন দিতে গড়িমসি ও ওজনে রেশনের পরিমান কম দেয়া নিয়ে ভাঙচুর চালিয়েছে ফায়ার সার্ভিসের কর্মীরা। এসময় তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের ফায়ারম্যান রেজাউল করিমকে থানায় নিয়ে যায়।

ফায়ার সার্ভিসের কর্মীদের বিরুদ্ধে হামলা ও ভাঙচুরের অভিযোগ পাওয়া গেলেও তাদের দাবী প্রথমে ফায়ার সার্ভিসের কর্মকর্তার উপর হামলা ও মারধর করেন খাদ্য বিভাগের কর্মচারীরা। এতে বেশ কয়েকজন ফায়ার সার্ভিস কর্মী হাসপাতালেও ভর্তি রয়েছেন।

ফায়ার সার্ভিস কর্মী জামাল হোসেন বিটিসি নিউজকে বলেন, সদর স্টেশনের কর্মকর্তা-কর্মচারীদের ডিসেম্বর মাসের রেশনের চাল ও গম উত্তোলন করার জন্য খাদ্য অফিসে ৫ দিন যাবৎ তারা ঘোরাঘুরি করছেন। সদর উপজেলা খাদ্য অফিস থেকে নানান অজুহাত দেখিয়ে তাদেরকে ঘোরানো হচ্ছিল। বিকাল ৩টার দিকে তিনিসহ কয়েকজন সহকর্মী আবারও উপজেলা খাদ্য অফিসে গেলে তাকে পরদিন আসতে বলেন। এতে দমকল কর্মীরা ক্ষুব্ধ হলে তাদের সঙ্গে খাদ্য দপ্তরের কর্মচারীদের বাকবিতণ্ডা হয়।

জামাল হোসেন বিটিসি নিউজকে বলেন, এ খবর পেয়ে সদর ফায়ার স্টেশন কর্মকর্তা মো. আলাউদ্দিন সদর উপজেলা খাদ্য কর্মকর্তার কক্ষে যান। ওই কর্মকর্তা তখন তার কক্ষে ছিলেন না। ফায়ার স্টেশন কর্মকর্তা সেখানে যাওয়ার পর খাদ্য অফিসের কর্মচারীরা তার সঙ্গে দুর্ব্যবহার করে। একপর্যায়ে একজন অফিস সহায়ক চেয়ার দিয়ে স্টেশন অফিসার মো. আলাউদ্দিনকে আঘাত করে।

খাদ্য অফিসের আশপাশের ব্যবসায়ীরা বিটিসি নিউজকে জানান, বিকাল সাড়ে ৩টার দিকে ফায়ার সার্ভিসের ৩টি গাড়িতে ভেপু বাজিয়ে ২০/৩০ জন সেখানে যায়। তারা খাদ্য অফিসের ভেতরে ঢুকে ব্যাপক ভাঙচুর চালায়। সদর উপজেলা খাদ্য কর্মকর্তা নজরুল ইসলামের কক্ষে গিয়ে দেখা গেছে, কক্ষের প্লাস্টিকের ভাঙ্গা চেয়ারগুলো ছড়িয়ে ছিটিয়ে আছে। তছনছ করা হয়েছে কাগজপত্র।

খাদ্য বিভাগের কর্মকর্তা নজরুল ইসলাম বিটিসি নিউজকে জানান, ফায়ার সার্ভিসের লোকজন রেশন নিতে আসে। তবে সেই সময় পর্যাপ্ত লোকজন না থাকায় তাদের অপেক্ষ করতে বলা হয়। কিন্তু তারা ধৈর্য্যহারা হয়ে ৩/৪টি গাড়ি নিয়ে এসে খাদ্য গোডাউনে ভাঙচুর চালায় এবং এখানকার উপ পরিদর্শক হুমায়ন কবির, নিরাপত্তা কর্মী রেজাউল করিমসহ বেশ কয়েকজনকে মারধর করে।

বরিশাল ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশনের স্টেশন অফিসার মো: আলাউদ্দিন বিটিসি নিউজকে জানান, আমরা কয়েকদিন যাবৎ রেশন নিতে গুদামে আসছি। কিন্তু তারা নানা ভাবে গড়িমসি করছে এবং রেশন নিতে টাকা দাবী করছেন। এছাড়া প্রতিমাসে রেশন ওজনে ১শ থেকে দেড়শ কেজি কম হয়। এই নিয়ে কথাকাটাকাটির একপর্যায়ে খাদ্য বিভাগের কর্মকর্তারা আমার উপর প্রথমে হামলা চালায়। পরবর্তীতে আমার সাথে থাকা কয়েকজন ফায়ার সার্ভিসের কর্মীদের উপর হামলাও চালায় তারা। এই নিয়ে ঝামেলা হয়েছে তাদের সাথে। এই ঘটনায় আহত হয়ে আমরা বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি রয়েছি।

এই বিষয়ে বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশের ওসি (তদন্ত) আসাদুজ্জামান বিটিসি নিউজকে জানান, ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এছাড়া এই ঘটনায় কোনো পক্ষ থেকেই অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বরিশাল ব্যুরো প্রধান আল মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.