রেলে শাক-সবজি সরবরাহের ব্যবস্থা : রেলপথ মন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি: কৃষি জমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। শাক সবজি লাগাতে হবে। স্বাস্থ্যবিধি মেনে যার যার অবস্থান থেকে উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যেতে হবে। কোন ক্রমেই কৃষিজাত কাঁচা পন্য যাতে নষ্ট না হয়, তা নিশ্চিত করতে হবে।

আজ শুক্রবার দুপুরে পঞ্চগড়ে নির্বাচনী এলাকা বোদা উপজেলার ময়দানদীঘি ইউনিয়ন পরিষদ চত্বরে করোনা উপলক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারের ত্রাণ সহায়তা বিতরণকালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রী অ্যাড. নুরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

তিনি বলেন, ‘যোগাযোগ বন্ধ ছিলো। আমরা যাত্রীবাহী ট্রেনগুলো বন্ধ করেছিলাম। কিন্তু মালবাহী ট্রেন চালু করা হয়েছে। এখন থেকে আমরা টমেটো, পেঁয়াজ, রসুন, আদাসহ সমস্ত কিছু লাগেজ ভ্যানের মাধ্যমে পরিবহনের ব্যবস্থা নিয়েছি। আজ থেকে চালু হয়েছে। যাতে দেশের কোথাও নিত্যপণ্যের সংকট না হয়।

এ ব্যাপারে তিনি রেলওয়ে কর্মকর্তারা যাতে স্থানীয় ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করে সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করেন এ ব্যাপারে সংশ্লিষ্ট রেলওয়ে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন বলেও জানান।

পরে তিনি ময়দানদীঘি ইউনিয়ন পরিষদে হতদরিদ্র ৪২৬ পরিবারে মাঝ চাল, ডাল ও অর্থ সহায়তা বিতরণ করেন।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, ময়দানদিঘী ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.