রেলে চাকরির নামে ১৭ লাখ টাকা আত্মসাৎ, শ্রমিকলীগ নেতার ছেলে আটক

স্টাফ রিপোর্টার: রাজশাহী পশ্চিমাঞ্চল রেলে চাকুরী দেওয়ার নামে ১৭ লক্ষ টাকা আত্মসাতের ঘটনায় শ্রমিকলীগ নেতার ছেলে মামুনকে আটক করেছে পুলিশ।

গতকাল সোমবার রাত আড়াইটার দিকে চন্দ্রিমা থানার এসআই রাজু ও সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে তাকে আটক করে। মামুন রেলওয়ে হাসপাতালে চৌকিদার পদে কর্মরত।

মামুন রেলওয়ে শ্রমিকলীগের ওপেন লাইন শাখার সভাপতি জহুরুল ইসলামের ছেলে।

এ ঘটনায় সোমবার রেলওয়ের অতিঃ এফএনসিও’র ড্রাইভার রবিন্দ্রনাথ ঘোষ বাদি হয়ে চন্দ্রিমা থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং -০৭। তাং-০৯-১২-২০১৯।

এতে ৪ জনকে আসামী করা হয়েছে। আসামিরা হলেন, রেলওয়ে শ্রমিকলীগের ওপেনলাইন শাখার সভাপতি জহুরুল ইসলাম, তার স্ত্রী, ছেলে মামুন ও রাব্বি।

অভিযোগ সূত্রে জানা গেছে , ২০১৬ সালে রেলওয়ে কোয়াটারের বাসিন্দা, রেলওয়ের অতিঃ এফএনসিও’র ড্রাইভার রবি ঘোষের নিকট তার ভাতিজা রাজিব কুমার ঘোষ, তার ভাই রনি ঘোষ ও রেলওয়ের সিএসটি’র বড় বাবু আকবরের ছেলে মিজানুর রহমানকে এমএলএসএস ও পোর্টার পদে তাদের তিন জনকে চাকুরী দেওয়ার কথা বলে ১৭ লক্ষ টাকা হাতিয়ে নেন জহুরুলের ছেলে মামুন।

স্থানীয়দের অভিযোগ, জহুরুল আগে বিএনপি করতো। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর দল পরিবর্তন করেন। লবিংয়য়ের মাধ্যমে রেলওয়ে ওপেন লাইন শাখা শ্রমিকলীগের সভাপতির পদ বাগিয়ে নেন। এর পর থেকে তার নিয়োগ বানিজ্য শুরু হয়। সেই সাথে প্রভাব খাটিয়ে ৪ ছেলেকে রেলওয়েতে চাকুরী দেয়ারও অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

জানতে চাইলে জহুরুল ইসলাম তার ছেলেদের চাকুরীর বিষয়টি শিকার করেন। তবে অন্যান্যদের চাকুরী দেয়ার বিষয়টি সঠিক নয় বলেও জানান তিনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রাজু বিটিসি নিউজকে বলেন, ‘মামুন চাকুরী নিয়ে দেয়ার নামে রবি ঘোষের নিকট টাকা নেওয়ার কথা শিকার করেছে। তার বিরুদ্ধে করা প্রতারনা মামলায় আটক করা হয়েছে। অন্যান্য আসামীদের আটকের চেষ্টা চলছে।’

গতকাল সোমবার দুপুরে আটককৃত মামুনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে বলেও জানান এসআই রাজু।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর স্টাফ রিপোর্টার আমানুল্লাহ আমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.