রেডক্রিসেন্ট কর্মকর্তা সেজে ত্রাণ দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়া প্রতারক আটক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: করোনা সংকটময় সময়ে দরিদ্র মানুষদের ত্রাণ দেয়ার কথা বলে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তি কক্সবাজারের সোসাইটিপাড়া গ্রামের মোবারক হোসেনের ছেলে ইফতেখার হোসেন সাহরুখ। চাঁপাইনবাবগঞ্জ ও কুমিল্লা গোয়েন্দা পুলিশ যৌথভাবে কক্সবাজারের চকরিয়া এলাকা থেকে  গতকাল বুধবার তাকে আটক করে।

আজ বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান পিপিএম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আটক সাহরুখ ও তার খালাতো ভাই মিজানুর রহমানসহ একটি সংঘবদ্ধ চক্র করোনা পরিস্থিতিতে কর্মহীন অসহায় মানুষকে রেডক্রিসেন্টের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী ও অর্থ সহায়তা দেয়া হবে বলে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন উপজেলার চেয়ারম্যান এবং আওয়ামীলীগ নেতাদের তালিকা করতে বলেন।

জনপ্রতি ৭ হাজার টাকা সমপরিমাণ ত্রাণ সামগ্রী প্রদান করা হবে বলে উল্লেখ করে প্রতারণার মাধ্যমে শিবগঞ্জের ৭০টি পরিবারের কাছ থেকে নিবন্ধন ফি বাবদ ৭০০ টাকা করে বিকাশের মাধ্যমে আদায় করে নেয়।

পরে প্রতারণার বিষয়টি জানাজানি হলে ভুক্তভোগী একজন পুলিশের আশ্রয় নেয়। সে প্রেক্ষিতে পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তার সাহরুখকে কক্সবাজারের চকরিয়ার দুর্গম এলাকা থেকে আটক করা হয়।

প্রতারক চক্র ২/৩ বছর ধরে বিভিন্ন উপজেলা পরিষদের কর্মকর্তাদের সেল নম্বর সংগ্রহ করে নিজেদের বিভিন্ন সংস্থার কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণ করে আসছিল। এঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.